শিরোনাম
প্রথম ছবিতে বাজিমাত করেছিলেন যারা
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ১৩:৪০
প্রথম ছবিতে বাজিমাত করেছিলেন যারা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউডে সফলতা পাওয়া সহজ কোনো ব্যাপার নয়। কত অভিনয়শিল্পী রয়েছেন যারা কঠোর পরিশ্রম করে চলছেন, কিন্তু আবার অনেকে ক্যারিয়ারের শুরুতেই বাজিমাত করেছেন।


বলিউডের এমনই কয়েকজন তারকার কথা জানাবো যারা ক্যারিয়ারের শুরুতেই সফলতার মুখ দেখেছেন।


শাহরুখ খান


১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে প্রবেশ করেন বলিউড বাদশা শাহরুখ। ব্যাপকভাবে হিট হয় তার প্রথম ছবি। এরপর তিনি অসংখ্য বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেন এবং খ্যাতি অর্জন করেন। এ পর্যন্ত ১৫বার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন শাহরুখ। এর মধ্যে আটটিই সেরা অভিনেতার পুরস্কার। তিনি বলিউডের অন্যতম সফল অভিনেতা। হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০২ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে।


মহিমা চৌধুরী


মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন নেপালী বংশোদ্ভূত অভিনেত্রী মহিমা চৌধুরী। ১৯৯৭ সালে ‘পরদেশ’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি বলিউডে আত্মপ্রকাশ করেন। সে সময় ছবিটি বেশ ব্যবসাসফল হয়। ওই ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য তিনি ‘ফিল্মফেয়ার পুরস্কার জিতেন। এরপর ক্যারিয়ারে উল্লেখযোগ্য তেমন কোনো ছবি উপহার দিতে পারেন নি এই অভিনেত্রী।


ঋত্বিক রোশন


আশির দশকে বেশ কয়েকটি ছবিতে ঋত্বিক শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছিলেন। এরপর বাবা রাকেশ রোশন পরিচালিত চারটি ছবিতে সহকারী পরিচালক হিসেবেও কাজ করেন তিনি। ২০০০ সালে ‘কাহো না প্যায়ার হ্যায়’ ছবিতে তিনি প্রথমবার প্রধান চরিত্রে অভিনয় করেন। এই ছবিটি বক্স-অফিসে সাফল্য অর্জন করেছিল এবং এতে অভিনয় করে হৃতিক বেশ কয়েকটি পুরস্কারও পেয়েছিলেন। ২০০০ সালে ‘ফিজা’ এবং ২০০১ সালে ‘কাভি খুশি কাভি গাম’ ছবি দু`টি তাকে বিশেষ খ্যাতি অর্জনে এনে দেয়। কিন্ত তার অভিনীত পরবর্তী কয়েকটি ছবি সাফল্য অর্জনে ব্যর্থ হয়। ২০০৩ সালে ‘কোই মিল গায়া’ নামে একটি কল্পবিজ্ঞান চলচ্চিত্রে অভিনয় করে হৃতিক দু`টি ফিল্মফেয়ার পুরস্কার পান। এই ছবিটি তার অভিনয় জীবনের মোড় ঘুরিয়ে দেয়। ছবিটির দু`টি সিকোয়েল নির্মিত হয়: ‘কৃষ’ ও ‘কৃষ ৩’। এই দু`টি ছবিতেও নামভূমিকায় অভিনয় করেন ঋত্বিক। যথেষ্ট ব্যবসাসফল হয়েছিল ছবিগুলো।


রাহুল রায়


১৯৯০ সালে মুক্তিপ্রাপ্ত ব্যবসাসফল ছবি `আশিকি`। সুরের যাদুতে দর্শকদের মুগ্ধ করা সেই ছবিতে নজর কেড়েছিল রাহুল রায়ের অভিনয়। আটাশ বছর আগের ‘আশিকি’ ছবির আবেদন এখনও হারায় নি। কিন্তু হারিয়ে গেছেন ছবির নায়ক রাহুল রায়। এরপর আর কোনো ব্যবসাসফল ছবি উপহার দিতে পারে নি রাহুল।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com