প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে উচ্ছসিত আলীরাজ
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ২২:৫৫
প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে উচ্ছসিত আলীরাজ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বহুবছর ধরে চলচ্চিত্রে অভিনয় করলেও এবারই প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হলেন শক্তিমান চলচ্চিত্রাভিনেতা আলীরাজ। যদিও টেলিভিশনে নাটকে অভিনয়ের মধ্যদিয়ে ডাব্লিউ আনোয়ার নাম দিয়ে অভিনয়ে তার যাত্রা শুরু হয়েছিলো। কিন্তু পরবর্তীতে নায়ক রাজ রাজ্জাকের নির্দেশনায় ‘সৎ ভাই’ চলচ্চিত্রে অভিনয়ের সময় নায়ক রাজই তার নাম বদলে রাখেন আলীরাজ।


সেই থেকে ডাব্লিউ আনোয়ার হয়ে গেলেন আলীরাজ। ‘সৎ ভাই’ চলচ্চিত্রে অভিনয়ের পর আরো বহু চলচ্চিত্রে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন এই গুনী চলচ্চিত্রাভিনেতা। কিন্তু জাতীয় চলচ্চিত্র পুরস্কার তার ভাগ্যে জোটেনি।


প্রয়াত চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘পদ্মা মেঘনা যমুনা’ চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয়ের পরও যখন আর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি তিনি, এরপর আর এই পুরস্কার পাওয়ার আশাই ছেড়ে দিয়েছিলেন তিনি। কিন্তু বহুবছর পরে হলেও তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হলেন।


অপূর্ব রানা পরিচালিত ‘পুড়ে যায় মন’ চলচ্চিত্রে চিত্রনায়ক সাইমনের বাবার চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য আলীরাজ ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সম্মানিত হচ্ছেন।


আলীরাজ বলেন, ‘আমি মনেকরি সারাটি জীবন অভিনয়ের পর অভিনয়ের জন্য এটি আমার সর্বোচ্চ প্রাপ্তি। দেশ, দেশের মানুষ, চলচ্চিত্র প্রেমী দর্শকের ভালোবাসার শ্রেষ্ঠ নিদর্শন স্বরূপ আমি এই পুরেস্কার পেয়েছি। আমি আমার চলচ্চিত্র পরিবার, দেশের প্রতি, দেশের মানুষের প্রতি কৃতজ্ঞ। যারা আমাকে এই সম্মাননায় ভূষিত করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞ। আমরা যারা শিল্পী, অনেকেই তাদের পরিবারের সদস্যদের চাহিদা মেটাতে পারি না। কিন্তু আমাদের মতো শিল্পীদের জন্য পরিবারের সদস্যদের কাছেও এই সম্মাননা গর্বের হয়ে দাঁড়ায়। সবার কাছে দোয়া চাই আমি যেন আমার স্ত্রী ঝিনুক, দুই সন্তান স্মরণ ও শর্নীকে নিয়ে সুখে থাকতে পারি, ভালো থাকতে পারি। শ্রদ্ধাভরে স্মরণ করছি আমার গুরু নায়ক রাজ রাজ্জাক ভাইয়ের কথা।’


আলীরাজ অভিনীত মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ ও শাহআলম মণ্ডল পরিচালিত ‘সাদাকালো প্রেম’ চলচ্চিত্র দুটি শিগগিরই মুক্তি পাবে। এছাড়া বতর্মানে তিনি বদিউল আলম খোকনের ‘ মা আমার বেহেস্ত’সহ মোস্তাফিজুর রহমান বাবু, গাজী জাহাঙ্গীরের আরো দুটি চলচ্চিত্রে কাজ করা নিয়ে ব্যস্ত আছেন। ছোটবেলা থেকেই আলীরাজ অভিনয়ের সাথে সম্পৃক্ত ছিলেন।


এরপর ঢাকায় আসার পর ‘ঢাকা থিয়েটার’র সাথে যুক্ত হয়ে মঞ্চ নাটকে অভিনয় করেন। বিটিভিতে সেই সময় প্রচারিত ‘ঢাকায় থাকি’ নাটকে অভিনয় করে আলোচনায় আসেন তিনি।


বিবার্তা/অভি/কামরুল


ছবি: মোহসীন আহমেদ কাওছার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com