শিরোনাম
সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে ববিতা’র আহ্বান
প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ২৩:৩৬
সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে ববিতা’র আহ্বান
ছবি: দীপু খান
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতা।


শুক্রবার বিকেলে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার আদায় ও শিশুশ্রম রোধে সচেতনতামূলক কনসার্ট ‘কনসার্ট ফর চিলড্রেন’র আয়োজন করে যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান ডিসট্রেস চিলড্রেন অ্যা- ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল-ডিসিআইআই। এই অনুষ্ঠানে ডিসিআইআই’র গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা ববিতা।


অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে ইংরেজি ভাষায় ববিতার গঠনমূলক বক্তব্য সবাইকে উৎসাহিত করে।


ববিতা বলেন, প্রায় দশ বছর যাবত ডিসিআইআইয়ের গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছি। শুধু দেশেই নয়, দেশের বাইরেও ডিসিআইআইয়ের হয়ে আমি আমার দায়িত্ব পালন করার চেষ্টা করে আসছি শুরু থেকেই। যারা আমাকে এমন একটি প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রেখেছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।


তিনি আরও বলেন, ডিসিআইআই আয়োজিত এ অনুষ্ঠানে সবার আন্তরিক অংশগ্রহণ আমাকে মুগ্ধ করেছে। আমি বিশ্বাস করতে ভালোবাসি যে আমরা চাইলেই যার যার অবস্থানে থেকে আমরা সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে পারি। সবাই পাশে দাঁড়ালেই সুবিধাবঞ্চিত শিশুরাও মানুষের মতো মানুষ হয়ে উঠবে। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবে তারাও।


ডিসিআইআইয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. এহসান হক বলেন, ববিতা আপা শুরু থেকেই ডিসিআইআইয়ের সাথে আছেন। তিনি সবসময়ই সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্বপ্রণোদিত হয়েই কাজ করছেন। ডিসিআইআই এর মূল উদ্দেশ্য হচ্ছে সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার আদায়ে বিশ্বব্যাপী জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে আগ্রহীদের এক করার মধ্যদিয়ে দারিদ্র বিমোচন করা।


ড. এহসান জানান ডিসিআইআইয়ের নিজস্ব অর্থায়নে রাজধানীর মোহাম্মদপুরে ৫০জনেরও বেশি এতিম শিশুদের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষার সুযোগ দেবার পাশাপাশি দেশের সরকারি, বেসরকারি এই ধরনের প্রতিষ্ঠান আর্থিক সহযোগিতা করে থাকে। এটা শুধু ঢাকাতেই নয় ঢাকার বাইরেও এই ধরনের সহযোগিতা করে থাকে ডিসিআইআই।


শুক্রবারের সচেতনতামূলক কনসার্টে সঙ্গীত পরিবেশন করেন সাবিনা ইয়াসমিনসহ আরো অনেকে।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com