শিরোনাম
নাবিলা’র সঙ্গে কিছুটা সময়
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৩:৪৬
নাবিলা’র সঙ্গে কিছুটা সময়
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

তরুণ অভিনেত্রীদের মধ্যে যে ক’জন নিজের অভিনয়শৈলী দিয়ে আলোচনায় চলে এসেছেন তাদের মধ্যে অন্যতম একজন নাবিলা ইসলাম। চট্টগ্রামের ফটিকছড়ির এই মেয়ের পেশাই এখন অভিনয়। তাকে নিয়ে লিখেছেন অভি মঈনুদ্দীন।



অভিনয় এখন নাবিলা ইসলামের পেশা। তাই পূর্ণ মনোযোগ দিয়ে অভিনয়ই করছেন তিনি। যদিও নর্থসাউথ ইউনিভার্সিটিতে এমবিএ-তে পড়ার একটা আলাদা চাপ আছে। তারপরও যেহেতু অভিনয়ের প্রতি অন্যরকম ভালোবাসা আছে, তাই পড়াশোনার চাপ নিয়েও অভিনয় করেন নাবিলা মন দিয়েই। পেশাগতভাবে অভিনয়ে তার পথচলা প্রায় তিন বছরই হয়েগেলো।


গেলো সপ্তাহে মঞ্জুরুল হাসান মিলন নির্দেশিত পহেলা বৈশাখের বিশেষ নাটক ‘ভুলে ভরা গল্প’ নাটকের লোকেশনে দেখা হলো নাবিলার সঙ্গে। সেখানেই কথা হলো তার সঙ্গে। শূটিং-এর ফাঁকে ফাঁকে নাবিলার সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৫ সালে পেশাগতভাবে অভিনয়ে তার যাত্রা শুরু। সেই বছরই প্রথম ইমরাউল রাফাতের নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘কলিং বেল’-এ অভিনয় করেন তিনি। সে বছরেরই বড় দিনে জয়ন্ত রোজারিও পরিচালিত ‘উপহার’ নাটকটি প্রচারের পর অভিনয়ের জন্য বেশ সাড়া পান নাবিলা।



নাবিলা জানান ২০১৫ সালের বেশ কয়েক বছর আগে ওয়াহিদ তারেকের নির্দেশনায় ‘লিট অ্যাঞ্জেল, আই এম ডাইং’ টেলিফিল্মে ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেন তিনি। অভিনয়ের পাশাপাশি উপস্থাপনাতেও ব্যস্ত নাবিলা। ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত এশিয়ান টিভিতে নিয়মিত প্রচার চলতি ম্যাগাজিন অনুষ্ঠান ‘স্টার অব দ্য ওয়ার্ল্ড’র উপস্থাপনা করছেন তিনি। পাশাপাশি বর্তমানে মাছরাঙ্গা টিভিতে প্রচার চলতি ‘রূপকথা’ অনুষ্ঠানেরও উপস্থাপনা করছেন নিয়মিত।


নিজের পেশা প্রসঙ্গে নাবিলা ইসলাম বলেন, অভিনয়ই যেহেতু আমার পেশা, তাই অভিনয়ই ভালোভাবে করে যেতে চাই। আমি যাদের সঙ্গেই কাজ করেছি, সবাই আমাকে বেশ সহযোগিতা করেছেন। সবার সহযোগিতায় আমি আমার অভিনয়ের পথচলায় এগিয়ে যেতে পারছি। নিজেকে একজন পরিপূর্ণ অভিনেত্রী হিসেবে গড়ে তুলতে চাই।’


নাটকে নিয়মিত অভিনয় করলেও এখন পর্যন্ত কোনরকম আগ্রহ সৃষ্টি হয়নি চলচ্চিত্রে অভিনয়ের। তাই আপাতত চলচ্চিত্রে অভিনয়ে দেখা যাবেনা তাকে।


নাবিলার বাবা মো: মঞ্জুরুল ইসলাম, মা নাসরিন ইসলাম। নাবিলার জন্ম চট্টগ্রামের জামাল খানে। সেখানেই তার বেড়ে উঠা।
বর্তমানে নাবিলা সাগর জাহানের ‘ডি টোয়েন্টি’, দীপ্ত টিভির ‘মধ্যবর্তিনী’, গৌতম কৈরীর ‘বেসিক আলী’ মাসুদ সেজানের ‘খেলোয়াড়’ এবং আশীষ রায়ের ‘ভালোবাসার রং’ ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত আছেন।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com