শিরোনাম
‘এটা অন্যরকম আনন্দের অনুভূতি’
প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১১:১০
‘এটা অন্যরকম আনন্দের অনুভূতি’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংগীতশিল্পী মেহরীন মাহমুদ (বেশিরভাগই ক্ষেত্রেই তার ডাক নাম মেহরীন নামে পরিচিত)। সঙ্গীতের সুরের মূর্ছনায় মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন মেহরীন। দেশের অসংখ্য মানুষ তার গানের ভক্ত। গানের পাশাপাশি বিভিন্ন সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠানেও তাকে দেখা যায়।


আন্তর্জাতিক নারী এনজিও সংস্থা ‘উইমেনস ফেডারেশন ফর ওয়ার্ল্ড পিস’বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট হিসেবে ২৫ বছর ধরে কাজ করছেন মেহরীনের মা জিনাত আরা ভূঁইয়া। এখন এই সংগঠনের সহসভাপতির দায়িত্ব পালন করছেন মেহরীন।


সম্প্রতি প্রতিষ্ঠানটির হয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠিতব্য ‘সিএসডাব্লিউ ৬২’(কমিশন ফর স্ট্যাটাস অব উইমেন) কনফারেন্সে যোগ দিয়েছেন মেহরীন। গত ১২ মার্চ শুরু হওয়া এই কনফারেন্স চলবে ২৩ মার্চ পর্যন্ত।



মেহরীন বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশের ৪ হাজার নারী ব্যক্তিত্ব এবং এক হাজার এনজিওকর্মী এই সম্মেলনে যোগ দেন। এতে অংশ নিতে পেরে আমি খুব আনন্দিত, গর্বিত। বিশ্বের নানা প্রান্ত থেকে আসা ৪ হাজার নারী ব্যক্তিত্বের মধ্যে আমি ছিলাম। এটা অন্যরকম আনন্দের অনুভূতি। এই সম্মেলন আমাকে দারুণ অভিজ্ঞতা দিয়েছে।’


মূলত নারীদের বিভিন্ন অধিকার রক্ষা, সুযোগ-সুবিধা নিশ্চিত করা এবং প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণের জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়। এই আয়োজনে ‘উইমেনস ফেডারেশন ফর ওয়ার্ল্ড পিস’-এর পক্ষ থেকে মেহরীন সেখানে যোগ দিয়েছেন।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com