শিরোনাম
যৌন হয়রানি বন্ধে এমার ১০ লাখ পাউন্ড
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৫১
যৌন হয়রানি বন্ধে এমার ১০ লাখ পাউন্ড
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে শোবিজ পাড়ায় যৌন হয়রানির বিষয়টি এখন আলোচনার তুঙ্গে। মূলত হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভি ওয়েনস্টেইনের বিরুদ্ধে বেশ কয়েকজন তারকা অভিনেত্রী এমন অভিযোগ আনার পর বিষয়টি নতুন করে আলোচনায় আসে।


নারীদের যৌন হয়রানি ও কর্মক্ষেত্রে নারীদের কাজের পরিবেশ তৈরির দাবি নিয়ে অনলাইন দুনিয়ায় শুরু হয় ‘টাইমস আপ’ও ‘মি টু’আন্দোলন।


বলিউডের একাধিক অভিনেত্রী জানান, শোবিজ অঙ্গনে কাজ করতে গিয়ে এমন বিড়ম্বনার মধ্যে তাদেরকে পড়তে হয়েছে। বিষয়টি নিয়ে প্রতিবাদ করছেন বিশ্বের জনপ্রিয় তারকারা। গোল্ডেন গ্লোব, গ্র্যামি এবং চলতি সপ্তাহে বাফটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যৌন হয়রানির প্রতিবাদ জানান তারকারা।


সম্প্রতি সমাজের সব ক্ষেত্রে নারীর ওপর যৌন হয়রানি বন্ধে যুক্তরাজ্যের ২০০ নারী তারকা একটি খোলা চিঠিতে স্বাক্ষর করেছেন। যুক্তরাজ্যের ‘দ্য অবজারভার’পত্রিকায় সেই চিঠি প্রকাশিত হয়েছে।


স্বাক্ষরকারীদের মধ্যে আছেন ব্রিটিশ টিভি, চলচ্চিত্র ও মঞ্চের অভিনেত্রী। যাদের মধ্যে এমা টমসন, কিরা নাইটলি’র মতো তারকা রয়েছেন। অ্যাঞ্জিলিনা জোলির মতো তারকাকে দেখা গেছে কালো পোশাকে প্রতিবাদ করতে।


এদিকে ‘হ্যারি পটার’ ছবির তারকা এমা ওয়াটসন যৌন হয়রানিতে ভুক্তভোগী নারীদের সাহায্যের জন্য ১০ লাখ পাউন্ড দান করেছেন। যৌন হয়রানি বিরোধী প্রচারণায় এই অর্থ কাজে লাগানো হবে বলে জানা গেছে।


কিরা নাইটলি ও অভিনেতা টম হিডলস্টোন এখন পর্যন্ত এই তহবিলে ১০ হাজার পাউন্ড করে জমা দিয়েছেন বলে জানা যায়। সব মিলিয়ে যৌন হয়রানির বিরুদ্ধে এখন সোচ্চার শোবিজ তারকারা।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com