শিরোনাম
পদ্মাবত’ মুক্তিতে ভারতজুড়ে হরতালের ডাক
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৫:২৯
পদ্মাবত’ মুক্তিতে ভারতজুড়ে হরতালের ডাক
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বহুল আলোচিত সমালোচিত সঞ্জয় লীলা বানসালীর বিতর্কিত সিনেমা ‘পদ্মাবত’ ভারতজুড়ে মুক্তি পাচ্ছে আগামী ২৫ জানুয়ারি। এ সিনেমা সব রাজ্যে একযোগে মুক্তির নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। আর মুক্তির প্রতিবাদে ওই দিনই ভারতজুড়ে হরতালের ডাক দিয়েছে বিক্ষোভকারী করণী সেনা।


এই ছবিতে আলাউদ্দিন খলজি এবং রানি পদ্মিণীর রোম্যান্টিক ড্রামা সিকুয়েন্স নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়ে আসছিল করণী সেনা। শুটিং সেটে বারবার হামলার ঘটনাও ঘটেছে। খুনের হুমকি দেওয়া হয়েছে পরিচালক সঞ্জয় এবং নায়িকা দীপিকা পাড়ুকোনকে। যদিও খলজির সঙ্গে পদ্মিণীর কোনও দৃশ্যই সিনেমায় নেই বলে দাবি করেছেন সঞ্জয়।


সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার পরও বিজেপি শাসিত চার রাজ্য হরিয়ানা, গুজরাট, রাজস্থান এবং মধ্যপ্রদেশে ছবিটি মুক্তি নিয়ে আপত্তি জানিয়েছিল সংশ্লিষ্ট রাজ্য সরকার। সেই আপত্তিও খারিজ করে দিয়েছে দেশটির শীর্ষ আদালত।


কোনও সিনেমা হলে ‘পদ্মাবত’ দেখানো হলে আগুন জ্বালিয়ে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে গুজরাট মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের ডিরেক্টর রাকেশ পটেল স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘সবাই ভয় পেয়ে গেছে। কোনও মাল্টিপ্লেক্সই নিজেদের ক্ষতি চাইবে না। কেন নিজেদের ক্ষতি করবে বলতে পারেন? আমরা সিদ্ধান্ত নিয়েছি গুজরাটে কোনও মাল্টিপ্লেক্সেই ছবিটি চালাবো না।’


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com