শিরোনাম
দেবদাসের সেই দাদী আভা মুখার্জি আর নেই, শোকাহত শাহরুখ
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ১২:২৫
দেবদাসের সেই দাদী আভা মুখার্জি আর নেই, শোকাহত শাহরুখ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিখ্যাত ঔপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দেবদাস’ উপন্যাস অবলম্বনে বলিউডে নির্মিত হয়েছিলো চলচ্চিত্র। সঞ্জয়লীলা বানসালির সেই ছবিটিতে ‘দেবদাস’ চরিত্রে ছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান।


সেখানে তার দাদীর ভূমিকায় অভিনয় করেছিলেন আভা মুখার্জি। যারা ছবিটি দেখেছিলেন নিশ্চয়ই তাদের মনে আছে দেবদাসের প্রতি তার দাদীর অনুরাগ, ভালোবাসা। গত মঙ্গলবার মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এই গুণী অভিনেত্রী। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৮ বছর।


তার মৃত্যুতে শোক জানিয়েছেন অনেক বলিউড তারকারা। বিশেষ করে শাহরুখ খান তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি আভাবে নিয়ে অনেক স্মৃতিচারণও করেছেন তার পরিবারের সঙ্গে।


পশ্চিমবঙ্গে জন্ম নেয়া এই অভিনেত্রীর রুপালি পর্দায় অভিষেক ঘটেছিলো ১৯৬৬ সালের কলকাতার ছবি ‘রাম ধাক্কা’ দিয়ে। অভিনয় ছাড়া ব্যক্তিজীবনে আভা মুখার্জী একজন লেখিকা ও কপিরাইটার হিসেবেও ছিলেন উজ্জ্বল।


১৯৬৬ সালে একটি বাংলা সিনেমার হাত ধরে কেরিয়ার শুরু করেন আভা মুখোপাধ্যায়। এরপর সুনীল সিপ্পির ‘স্নিপ’, ‘দেবদাস’, ‘ডরনা জরুরি হ্যায়’, ‘ডিটেকটিভ নানি’ সহ একাধিক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন তিনি। বর্ষীয়ান এই অভিনেত্রী স্ক্রিপ্ট রাইটার হিসেবে বলিউডে কেরিয়ার শুরু করেছিলেন। এরপর কখনও দোভাষী হিসেবে কাজ করে আবার কখনও লেখিকা হিসেবেও কাজ করেন আভা মুখোপাধ্যায়।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com