শিরোনাম
নতুন বিজ্ঞাপনে আলোচনায় শ্যামল মাওলা
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ২১:৪৯
নতুন বিজ্ঞাপনে আলোচনায় শ্যামল মাওলা
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

দর্শকপ্রিয় অভিনেতা শ্যামল মাওলা অভিনয়েই বেশি সময় দিয়েছেন। যে কারণে বিজ্ঞাপনে মডেল হিসেবে তার উপস্থিতি অপেক্ষাকৃত কম। বেশ কয়েকবছর আগে আফজাল হোসেনের নির্দেশনায় একটি জনসচেতনতামূলক বিজ্ঞাপনে প্রথম তাকে দেখা যায়।


‘টুকু তোর মা হাসপাতালে’ এই সংলাপটি তখন শ্যামল মাওলার লিপে বেশ জনপ্রিয়তা পায়। এরপর আরো চার/পাঁচটি বিজ্ঞাপনে তাকে মডেল হিসেবে দেখা যায়। তবে গত মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন চ্যানেলে প্রচার শুরু হওয়া বিকাশের নতুন একটি বিজ্ঞাপনে শ্যামল মাওলার প্রাণবন্ত উপস্থিতি দর্শককে মুগ্ধ করছে। একজন মডেল হিসেবে বেশ আলোচনায়ও এসেছেন তিনি।


শাকিব ফাহাদের নির্দেশনায় বিকাশে টাকা পাঠানোর পদ্ধতি নতুন করে গ্রাহকদের জানানোর লক্ষ্যেই এই বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে। বিজ্ঞাপনটি প্রচারের দিন থেকে বেশ ভালো সাড়া পাচ্ছেন শ্যামল মাওলা।


শ্যামল বলেন, প্রচারের প্রথম দিন থেকে বিজ্ঞাপনটিতে মডেল হিসেবে কাজ করার জন্য বেশ ভালো সাড়া পাচ্ছি। একটি কাজ করার পর যখন ভালো সাড়া পাওয়া যায় তখন এই ধরনের ভালো ভালো কাজে আগ্রহ আরো বেড়ে যায়। আমি তো বেশকিছুদিন যাবত এমন একটি ভালো কাজের অপেক্ষায় ছিলাম। অবশেষে এই কাজটি করে সন্তুষ্ট হলাম। শাকিব ফাহাদ বেশ যত্ন নিয়ে বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন। আন্তরিক কৃতজ্ঞতা তার প্রতি।


এদিকে শুক্রবার এশিয়ান টিভির বর্ষপূর্তিতে চ্যানেলটির অনুষ্ঠানমালায় শ্যামল মাওলা অভিনীত কায়সার আহমেদ পরিচালিত ‘অন্তরালে’ নাটকটি প্রচার হবে। এরইমধ্যে শ্যামল সরদার রোকনের নির্দেশনায় ‘অন্ধকারের অন্তরালে’ টেলিফিল্মের কাজ শেষ করেছেন। এটি আগামী ২৪ জানুয়ারি চ্যানেল আইতে প্রচার হবে। এছাড়া শ্যামল মাওলা শ্রীমঙ্গল থেকে শেষ করে এসেছেন সুমন আনোয়ার নির্দেশিত নতুন ধারাবাহিক নাটক ‘ইডিয়ট’র কাজ।


এতে একটি চ্যালেঞ্জিং চরিত্রে তিনি অভিনয় করেছেন। ২০০৯ সালে সুমন আনোয়ার, যুবরাজ খানের সহকারী হিসেবে কাজ করলেও অরুনা বিশ্বাসের নির্দেশনায় একটি নাটকে প্রথম ছোট্ট একটি চরিত্রে অভিনয় করার সুযোগ পান। এভাবে অভিনয়ের প্রতি আগ্রহ সৃষ্টি হবার কারণে নাটক টেলিফিল্মে ছোট ছোট চরিত্রে অভিনয় করেন। একসময় গাজী রাকায়েত এবং চ্যালেঞ্জারের চোখে পড়েন শ্যামল মাওলা।


তাদের দু’জনের পরামর্শতে ই তাহের শিপন শ্যামলকে নিয়ে নির্মাণ করেন ‘ই-ভরা বাদর, মাহ ভাদর’ নাটকটি। এর পরপরই শ্যামল অভিনয়ের সুযোগ পান গোলাম সোহরাব দোদুলের নির্দেশনায় ‘সাতকাহন’ ধারবাহিক নাটকে। দেশ টিভিতে প্রচারিত এই ধারাবাহিকে শ্যামলের অভিনয় প্রশংসিত হয়। নির্মাতাও গল্পে তার চরিত্রের উপস্থিতি বাড়িয়ে দেন। এরপর সুযোগ পান নাসির উদ্দিন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ চলচ্চিত্রে কাজ করার। ‘গেরিলা’তেই তার অভিনয় তাকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে অনেকখানি।


বিবার্তা/অভি/কাফী


ছবি : মোহসীন আহমেদ কাওছার

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com