শিরোনাম
নিজের চলচ্চিত্র সেন্সরে জমা দিলেন আলমগীর
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১২:৫৭
নিজের চলচ্চিত্র সেন্সরে জমা দিলেন আলমগীর
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

নিজের নির্দেশিত চলচ্চিত্র ‘একটি সিনেমার গল্প’ সেন্সরবোর্ডে সেন্সর ছাড়পত্রের জন্য সোমবার সন্ধ্যায় জমা দিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক আলমগীর। আলমগীরের নিজের লেখা গল্প নিজেরই প্রযোজনায় নির্মাণ করেছেন এই চলচ্চিত্র।


এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ঋতুপর্ণা, আরিফিন শুভ, সৈয়দ হাসান ইমাম, সাদেক বাচ্চু, সাবেরী আলম, ওয়াহিদা মল্লিক জলিসহ আরো অনেকে। চলচ্চিত্রটির সম্পাদনা করেছেন তৌহিদ হাসান চৌধুরী।


এই চলচ্চিত্রের মধ্যদিয়েই একজন সঙ্গীত পরিচালক হিসেবে অভিষেক হতে যাচ্ছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা রুনা লায়লার। তার সুর সঙ্গীতে এই চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন আঁখি আলমগীর।


চলচ্চিত্রটি সেন্সর বোর্ডে জমা দেবার পর আলমগীর বলেন, আমি আমার আবেগ দিয়ে একটি চলচ্চিত্রের গল্প নির্মাণ করেছি। এখন বাকিটুকু নির্ভর করছে দর্শকের উপর। তবে আমি খুব আশাবাদী চলচ্চিত্রটি নিয়ে।


আলমগীর জানান, এখনো তিনি চলচ্চিত্রটি মুক্তির কোনো দিনক্ষণ ঠিক করেননি। তবে তিনি আশা রাখেন পহেলা বৈশাখে চলচ্চিত্রটি মুক্তি দেবার। সেইসময়েও যদি না হয় তাহলে পহেলা বৈশাখের খুব কাছাকাছি সময়েই ‘একটি সিনেমার গল্প’ মুক্তি দেয়া হবে।


চিত্রনায়ক আলমগীরের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইনম্যান্ট’র ব্যানারে নির্মিত হয়েছে ‘একটি সিনেমার গল্প’।



দীর্ঘদিন পর চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে আলমগীর বলেন, বেশ কয়েকবছর যাবত মনের ভেতর একটি গল্প ঘুরপাক খাচ্ছিলো। সেই গল্পটিই নিজের মনেরমতো করেই লিখে ফেললাম। প্রতিটি সংলাপের সাথে আমার আবেগ ভীষণভাবে জড়িত। যে কারণে এই চলচ্চিত্রটি নিয়ে আমার স্বপ্নও ছিলো অনেক। অবশেষে চলচ্চিত্রটি নির্মাণ করেছি।


তিনি বলেন, প্রত্যেকেই যার যার অবস্থানে থেকে বেশ ভালো অভিনয় করেছেন। বিশেষ করে ঋতুপর্ণা অসাধারণ একজন ম্যাচিউরড আর্টিস্ট। কিছু কিছু দৃশ্যে আমার প্রত্যাশার বাইরে অনেক ভালো অভিনয় করেছে। এতোটা ভালো অভিনয় করবে আমি ভাবতেও পারিনি। সবচেয়ে বড় চলচ্চিত্রটিতে ঋতু তার চরিত্রে টু হান্ড্রেড পারসেন্ট এক হয়ে গেছে। চলচ্চিত্রটি ঋতু কবিতা চরিত্রে অভিনয় করছে। কিন্তু চরিত্রটিতে সে এতোটাই মিশে গেছে যে ঋতু আর ঋতু নাই, যেন কবিতাই হয়ে গেছে।


উল্লেখ্য চিত্রনায়ক আলমগীর ১৯৮৬ সালে ‘নিষ্পাপ’ চলচ্চিত্র নির্মাণের মধ্যদিয়ে একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com