শিরোনাম
শাম্মী আক্তার আর নেই
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৬:৫৩
শাম্মী আক্তার আর নেই
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

সঙ্গীতশিল্পী শাম্মী আক্তার মঙ্গলবার বিকেল ৪টায় রাজধানীর শান্তিনগরে নিজ বাসভবনে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


তিনি দীর্ঘদিন ক্যানসারে ভুগছিলেন। বিকেল ৩টার দিকে তার অবস্থার অবনতি হলে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তার স্বামী আকরামুল ইসলাম তার মরদেহ নিয়ে বাসায় যাচ্ছেন।


‘ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’, ‘আমি যেমন আছি তেমন রব বউ হবো না রে’, ‘ভালোবাসলেও সবার সাথে ঘর বাঁধা যায় না’- এমন অনেক জনপ্রিয় গানের শিল্পী শাম্মী আক্তার।


তিনি চলচ্চিত্রে প্রায় তিনশ গান গেয়েছেন। তার কণ্ঠে জনপ্রিয়তা পাওয়া উল্লেখযোগ্য গানগুলো হচ্ছে ‘বিদেশ গিয়া বন্ধু তুমি আমায় ভুইলো না’, ‘মনে বড় আশা ছিল তোমাকে শুনাবো গান’, ‘চিঠি দিও প্রতিদিন চিঠি দিও’, ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না’, ‘এই রাত ডাকে এই চাঁদ ডাকে হায় তুমি কোথায়’, ‘আমার মনের বেদনা বন্ধু ছাড়া বুঝে না’, ‘আমি তোমার বধূ তুমি আমার স্বামী খোদার পরে তোমায় আমি বড় বলে জানি’, ‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’, ‘আমার নায়ে পার হইতে লাগে ষোল আনা’ ইত্যাদি।


জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমার টাইটেল গানটি গেয়ে ২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাম্মী।


বার্তা/অভি/জাকিয়া/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com