শিরোনাম
একই ফ্রেমে শাবনূর-পূর্ণিমা
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৮, ২২:২০
একই ফ্রেমে শাবনূর-পূর্ণিমা
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ঢাকাই চলচ্চিত্রের দুই নন্দিত নায়িকা শাবনূর ও পূর্ণিমা। দু'জনই চলচ্চিত্রে অভিনয়ের সর্বোচ্চ স্বীকৃতি স্বরূপ পেয়েছেন একবার করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মোস্তাফিজুর রহমান মানিকের 'দুই নয়নের আলো' চলচ্চিত্রে অভিনয়ের জন্য শাবনূর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। অন্যদিকে কাজী হায়াৎ'র 'ওরা আমাকে ভালো হতে দিলোনা' চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন পূর্ণিমা।


দীর্ঘ বিরতির পর সম্প্রতি একটি অনুষ্ঠানে এই দুই নন্দিত নায়িকা একসঙ্গে উপস্থিত হয়েছিলেন। একসঙ্গে বসে খোশ গল্পে মেতে উঠেছিলেন তারা দু'জন। ক্যামেরার একই ফ্রেমে বাধা পড়েনও দু'জন।


পূর্ণিমা প্রসঙ্গে শাবনূর বলেন, আমরা দু'জন একসঙ্গে কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছি। হয়তো আমার কাজের ধারাবাহিকতা নিয়মিত থাকলে আরো কয়েকটি চলচ্চিত্রে কাজ করা হয়ে উঠতো। তারপরও সময়োপযোগী গল্প হলে আমি আর পূর্ণিমা আবারও কাজ করতে পারি। তার পুরোটাই নির্ভর করছে গল্পের উপর, চরিত্রের উপর। পূর্ণিমা খুব ভালো একজন অভিনেত্রী। আর ইদানীংতো উপস্থাপনায় সে খুব ভালো করছে। আমাদের চলচ্চিত্রেরই একজন হয়ে উপস্থাপনায় সে প্রতিনিধিত্ব করছে, এটা আমাদের জন্য অনেক আনন্দের।


ওদিকে শাবনূর প্রসঙ্গে পূর্ণিমা বলেন, শাবনূর আপুর সঙ্গে অভিনয় করতে আমার ভীষণ ভালো লাগে। তিনি অনেক বড় মাপের একজন অভিনেত্রী। তার সঙ্গে অভিনয় করতে পারাটা আমার জন্য সৌভাগ্যের। বাংলাদেশের চলচ্চিত্রে তার মতো এতো বড় মাপের অভিনেত্রী তারপরে আর কেউই আসেনি।


শাবনূর এবং পূর্ণিমা দু'জনই জানান যদি ভালো গল্প, ভালো প্রযোজনা সংস্থা এবং দক্ষ পরিচালক উদ্যোগী হয়ে এগিয়ে আসেন তবে দু'জন এখনো একসঙ্গে কাজ করতে আগ্রহী। এদিকে গেলো শুক্রবার থেকে মাছরাঙ্গা টিভিতে প্রচার শুরু হওয়া রিয়েলিটি শো 'সেরা রাধুনী'র বিচারক হিসেবে কাজ করছেন পূর্ণিমা। এর শুটিং-এ অংশ নিতে বর্তমানে গাজীপুরের একটি রিসোর্ট-এ আছেন তিনি।


শাবনূর ও পূর্ণিমা একসঙ্গে তিনটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্র তিনটি হচ্ছে এফ আই মানিকের 'স্বামী স্ত্রীর যুদ্ধ', জাকির হোসেন রাজুর 'নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি' এবং সোহানুর রহমান সোহানের 'বলো না ভালোবাসি'। তাদের একসঙ্গে অভিনীত সবচেয়ে ব্যবসা সফল চলচ্চিত্র 'স্বামী স্ত্রীর যুদ্ধ'। এতে দু'জনের বিপরীতেই অভিনয় করেছিলেন প্রয়াত নায়ক মান্না।


এদিকে শাবনূর মোস্তাফিজুর রহমান মানিকের 'এতো প্রেম এতো মায়া' চলচ্চিত্রে সুদীপ কুমার দীপের লেখা শ্রী প্রীতমের সুর ও সঙ্গীতে প্লে-ব্যাক করেছেন। শিগগিরই এর শুটিং শেষ করবেন তিনি। গেলো শুক্রবার শাবনূর অভিনীত প্রয়াত এমএম সরকার পরিচালিত 'পাগল মানুষ' চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে।


বিবার্তা/অভি/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com