শিরোনাম
শুভ জন্মদিন ইশানা
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৮:০৪
শুভ জন্মদিন ইশানা
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

আট বছর ধরে অভিনয়ের আঙ্গিনায় তার পথচলা। পথচলায় অভিনয় হয়ে উঠেছে তার নেশা ও পেশা। যদিও এখনো পড়াশুনা করছেন, কিন্তু পেশা অভিনয়ের বাইরে আর কিছু নিয়ে ভাবছেন না তিনি। অভিনয়ে ভালো করছেন বিধায় তার উপর বাড়ছে নির্মাতাদের আস্থা। শনিবার তার জন্মদিন। জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন অভি মঈনুদ্দীন।


জন্মদিন নিয়ে কখনোই নিজে কোন পরিকল্পনা করেন না ইশানা। ছোট বোন ইয়ারা আর মা’ই তার জন্মদিনকে বিশেষায়িত করে তুলেন। বিবার্তা’র পক্ষ থেকে ইশানাকে জন্মদিনের শুভেচ্ছা। মা নীলিমা ইসলামের পর যাদের স্নেহ, ভালোবাসা, আদর আর মমতায় ইশানা বেড়ে উঠেছেন তারা হচ্ছেন ইশানার ছয় খালামনি। নেলি, নাহিদা, নাসোমা,বীণা, নাঈমা ও নিপু খালার আদরের নয়নমনি ইশানা। তাই শুটিংয়ের মাঝে সুযোগ পেলেই ইশানা কোন না কোন খালার বাসায় ছুটে যান। ঠিক তেমনি একটি দিন ছিলো গেলো সোমবার। খালা আদর করে নিজ হাতে ইশানাকে তখন বিরিয়ানী খাইয়ে দিচ্ছিলেন। আর মুঠোফোনে তখন কথা বলছিলেন তিনি বিবার্তা’র সাথে।


এরইমধ্যে তিনি শেষ করেন আসছে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘আস্থা’র কাজ। এটি নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। ‘বড় ছেলে’খ্যাত এই নির্মাতারই শুধু আস্থা আছে ইশানার অভিনয়ে এমনটি নয়, এখন ইশানা অভিনয়ে এতোটাই সিদ্ধহস্ত যে এই সময়ের প্রতিথযশা এবং গুণী নির্মাতারা তাকে নিয়ে নাটক নির্মাণে আগ্রহী হয়ে উঠেছেন। কারণ তার অভিনয়ে এখন তারা আস্থা রাখছেন অনায়াসে।


সমসাময়িক অনেকেই বিয়ে করেছেন। আপনি কবে বিয়ে করছেন? এমন প্রশ্নের জবাবে মুঠোফোনে ভেসে আসে হাসির আওয়াজ। আর তারপর হাসি থামিয়ে বলেন,‘ বিয়ের কথা শুনতে শুনতে হাঁপিয়ে উঠেছি। তবে না হুট করে বিয়ে করছি না। আল্লাহ যখন চাইবেন এবং আমার পরিবারও আগ্রহ দেখাবেন তখনই পারিবারিক আয়োজনের মধ্যদিয়ে বিয়েটা করবো। মন চাইলো বিয়ে করলাম, মন চাইলো ছেড়ে দিলাম-এমন বিয়ে করতে চাইনা। তবে তারপরও বলতে হয় সবই আল্লাহর ইচ্ছে।


ইশানার অভিনয় দেখে সবসময়ই উৎসাহ দেন তার বাবা-মা। আর ছোট বোন ইয়ারাও। মিডিয়াতে চলতে চলতে অনেকের সঙ্গেই বন্ধুত্ব তৈরি হয়েছে। তবে প্রিয় অভিনেত্রীর তালিকায় আছেন সুবর্ণা মুস্তাফা, শমী কায়সার, আফসানা মিমি, বিপাশা হায়াত আর তারিনের নাম। তাদের অভিনয়’সহ আনুষঙ্গিক অন্যান্য উপস্থিতি ইশানাকে আরো এগিয়ে যাবার অনুপ্রেরণা যোগায়। ইশানা সময় পেলে নিজের অভিনীত নাটক দেখেন। নিজেই নিজের ভুল ধরার চেষ্টা করেন। পরবর্তী নাটকের শুটিংয়ে যেন সেই ভুল না হয় তা খেয়াল রাখেন। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আইনি বিষয়ে পড়ুয়া ইশানার গ্রামের বাড়ি কুমিল্লায়। অভিনয়ের চলার পথের ভাবনায় এসেছে পরিবর্তন। এতোদিন আগ্রহ না থাকলেও এখন আগ্রহ জন্মেছে রূপালী পর্দায় নিজেকে দেখার। দেখা যাক সেই সুসময় কবে আসে তার।


বিবার্তা/অভি/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com