শিরোনাম
একই ধারাবাহিকে আজাদ, উর্মিলা ও আইরিন আফরোজ
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ২০:৪০
একই ধারাবাহিকে আজাদ, উর্মিলা ও আইরিন আফরোজ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো একসঙ্গে একই ধারাবাহিক নাটকে অভিনয় করছেন আজাদ আবুল কালাম, উর্মিলা শ্রাবন্তী কর ও আইরিন আফেরাজ। সকাল আহমেদের নির্দেশনায় ‘কাউন্টডাউন’ ধারাবাহিকে তারা অভিনয় করছেন। এরইমধ্যে মালয়েশিয়ায় শুটিং শেষ করে এই নাটকের ইউনিট রাজধানীর বিভিন্ন লোকেশনে এর দৃশ্য ধারনে ব্যস্ত।


পরিচালক সকাল আহমেদ নাটকের গল্প প্রসঙ্গে বলেন, একটি কর্পোরেট অফিস থেকে একটি দল ছুটিতে মালয়েশিয়ায় যায়। কিন্তু সেখানে দল থেকে একের পর এক মিস হতে থাকেন। এই নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।


নাটকটিতে আজাদ আবুল কালাম অভিনয় করেছেন পুলিশ বিভাগের ডিটেকটিভ রহমান চরিত্রে, উর্মিলা অভিনয় করেছেন উর্মি চরিত্রে এবং আইরিন আফরোজ অভিনয় করেছেন ইরা চরিত্রে।


আজাদ আবুল কালাম বলেন, আমি যে অংশটিতে অভিনয় করেছি তা অনেক ভালো ছিলো। খুব চমৎকার সেট ফেলে আমার অংশের দৃশ্য ধারণ করা হয়েছে। তাছাড়া সকাল বেশ যত্ন নিয়ে কাজ করে। কাউন্টডাউন নাটকটি বেশ যত্ন নিয়েই সকাল নির্মাণ করছে। আশাকরি ভালোলাগবে দর্শকের।


উর্মিলা শ্রাবন্তী কর বলেন, সকাল ভাই অনেক গুণী একজন নির্মাতা, এটি প্রতিষ্ঠিত। তার নির্দেশনায় এর আগে একটি খণ্ড নাটকে কাজ করেছিলাম। কম কাজ করা হলেও কিন্তু তারসঙ্গে সম্পর্কটা খুব ভালো। এবারই প্রথম তার নির্দেশনায় ধারাবাহিকে কাজ করছি। বেশ গুছিয়ে, যত্ন নিয়ে কাজ করেন সবসময়ই। প্রত্যেক শিল্পীর প্রতি তিনি বেশ যত্নবান এবং কার কী সমস্যা তাও বেশ খেয়াল রাখেন। শিল্পীদের প্রতি একজন নির্দেশকের যখন এমন খেয়াল থাকে তখন শিল্পীও বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেন। কাউন্টডাউনের গল্পটাও আমার কাছে ভালোলেগেছে।


আইরিন আফরোজ বলেন, পাভেল ভাই অনেক বড় মাপের অভিনেতা। তারসঙ্গে কাজ করাটা আমি ভীষণ উপভোগ করেছি। খুব সহজে বলতে গেলে তিনিতো অভিনয়ের এক প্রতিষ্ঠান। তার পাশে থেকে থেকে অভিনয় করাটা ভাগ্যের ব্যাপার।


সকাল আহমেদ জানান শিগগিরই ‘কাউন্টডাউন’ প্রচারে আসবে। এদিকে সম্প্রতি আজাদ আবুল কালামের রচনায় ও নির্দেশনায় মঞ্চ নাটক ‘পলাশবাড়ি’র পঁচিশ’তম মঞ্চায়ন হয়েছে রাজধানীর বেইলি রোডের মহিলা সমিতি মঞ্চে। এছাড়া বর্তমানে তিনি ‘পেইন’ নামের নতুন একটি মঞ্চ নাটক রচনা করছেন। তার নির্দেশিত দুটি টিভি নাটক দর্শকনন্দিত হয়েছে। নাটক দুটি হচ্ছে ‘আলপিনের আত্মপ্রতিকৃতি’ ও ‘মোরগ পোলাও’।


এদিকে উর্মিলা শ্রাবন্তী কর আজ ব্যস্ত থাকবেন সৈয়দ শাকিল নির্দেশিত এনটিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘সোনার শেকল’র শুটিং নিয়ে।


বিবার্তা/অভি/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com