শিরোনাম
বারী সিদ্দিকী মৃত্যুতে ফেসবুক যেন এক শোক বই
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ১৫:২৫
বারী সিদ্দিকী মৃত্যুতে ফেসবুক যেন এক শোক বই
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন সংগীতশিল্পী, গীতিকার ও বাঁশিবাদক বারী সিদ্দিকী। তার মৃত্যুতে সংগীতাঙ্গণসহ গোটা দেশে শোকের ছায়া নেমে এসেছে। সোশ্যাল মিডিয়াতেও চলছে এই কিংবদন্তির স্মরণে স্মৃতিচারণ। তারই চুম্বক অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।


গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল লিখেছেন, হে খোদা...তুমি আদরে আদরে রাখিও মোদের শোয়াচান পাখিটারে... আমিন।



নাট্যনির্মাতা শিমুল সরকার লিখেছেন, আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি!!!! বারী সিদ্দিকী আর নেই। রাত ২-৩০ মিনিটে তিনি স্কয়ার হাসপাতালে মারা গেলেন। কদিন আগেই লাভ টিভির পক্ষ থেকে আমরা আমাদের অহংকারের তারুণ্য শিরোনামে এই পোস্টারটি বের করেছিলাম। বারী ভাই আপনার সঙ্গে আগামী ২৭ জানুয়ারি একটা শো করার কথা ছিল বগুড়াতে। এভাবে চলে গেলেন আপনি?


সংগীতশিল্পী কাজী শুভ বারী সিদ্দিকীর একটি ছবিসহ লিখেছেন, ভালো থাকুন ওপারে সেই দোয়াই করি।



সংগীতশিল্পী রোজ বাবু লিখেছেন, বিখ্যাত সংগীতশিল্পী, সুর শ্রষ্ঠা, বংশী বাদক, দেশরত্ন, উচ্চাঙ্গ ওস্তাদ বারী সিদ্দিকী আর নেই। (ইন্না লিল্লাহি..,রাজেউন)। বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এলো শোকের ছায়া। বিনম্র শ্রদ্ধা।


সিডি চয়েজ মিউজিকের কর্ণধার এমদাদ সুমন লিখেছেন, কিংবদন্তি সংগীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ….রাজেউন)। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি, আমিন। সিডি চয়েস মিউজিক পরিবার গভীরভাবে শোকাহত।


লেখক ও সাংবাদিক সফেদ ফরাজী লিখেছেন, ওহ! বারী সিদ্দিকী... এখনই কেন চলে যেতে হলো!
নাট্যনির্মাতা মারুফ আহমেদ লিখেছেন, আমি এক জিন্দা লাশ, কাটিসনারে জংলার বাস.....REST IN PEACE The Talented BARI SIDDIQUI


সাংবাদিক দেওয়ান পারভেজ লিখেছেন, তুমি আমি জনম ভরা, ছিলাম মাখামাখি, আজি কেন হইলে নীরব, মেলো দুটি আঁখি। তাঁর সঙ্গে একটি স্মৃতিই আছে। কোনো এক ঈদের আগের রাতে নেত্রকোনার ‘দূর্বার গোষ্ঠী ক্লাব’ এ খালি গলায় তার গান শোনার সৌভাগ্য হয়েছিলো। তখন কলেজে মাত্র পা রেখেছি। সেই থেকে আজ অব্দি তার সঙ্গে ‘যোগাযোগহীন’এক সর্ম্পক। যা কেবল আত্মা দিয়েই উপলব্ধি করা যায়।


দুরন্ত টিভির ভয়েস আর্টিস্ট পারভিন পারু লিখেছেন, তুমি আমি জনম ভরা, ছিলাম মাখামাখি, আজি কেন হইলে নিরব, মেলো দুটি আখি রে পাখি, আমি ডাকিতাছি তুমি ঘুমাইছো নাকি!! ভালো থাকবেন আপনি!!


নাট্যকার আহসান হাবিব সকাল লিখেছেন, গায়ক, বংশী বাদক, সংগীত পরিচালক বারি সিদ্দীকি আর নেই। রুপকথার গল্প ছবিতে বারি সিদ্দীকির সংগীত পরিচালনায় রুলা লায়লার গাওয়া একটি অসধারণ টপ্পা, দেশ হারালো একজন গুনী যন্ত্রীকে দেশ হারালো একজন গুনী সংগীত পরিচালককে, দেশ হারালো,একজন গুনী কন্ঠ শিল্পীকে। এই দেশ কি আর জন্ম নিবে এমন গুনে গুনান্বিত শিল্পী!!


নাট্য নির্মাতা মুরসালিন শুভ লিখেছেন, শুয়া চাঁন পাখি, আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি...



সংগীত পরিচালক আহমেদ হুমায়ূন লিখেছেন, "বারী সিদ্দিকী" ভাইকে নিয়ে প্রায় ছোটবেলায় সিনেমার জন্য একটি গান করেছিলাম, গানটি গেয়ে উনি আমাকে অনেক দোয়া করেছিলেন,অথচ কি দুর্ভাগ্য আমার গানটা মুক্তি পায়নি আজও । আজ উনি চিরতরে চলে গেলেন না ফেরার দেশে। যেখানেই থাকুন ভাল থাকুন ভাইয়া।


সংগীতশিল্পী আঁখি আলমগীর লিখেছেন, রেস্ট ইন পিস বারী ভাই, ইউ উইল বি মিসড।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শান্তা তাওহিদা লিখেছেন, `আমি পিরীতের অনলে পোড়া...মরার পরে আমায় পুড়িস না!` বিদায় নিঠুর বন্ধু!
সংগীতশিল্পী লোপা হোসাইন লিখেছেন, আমার গায়ে যত দু:খ সয়, বন্ধুয়ারে কর তোমার মনে যাহা লয়। অবশেষে সকল গুজব- গুঞ্জনের ওপারে চলে গেলেন যাদুকরী কন্ঠের শিল্পী বারী সিদ্দিকী। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। আল্লাহ তাঁকে ওপারে শান্তিতে রাখুন।


নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী লিখেছেন, "আমার গায়ে এত দুঃখ সয়" বা "সোয়াচান পাখি.." আহারে!! প্রিয় সংগীত শিল্পী বারী সিদ্দিকী আর নেই!!!! কিছুক্ষন আগে না ফেরার দেশে চলে গিয়েছেন!!! শান্তিময় হোক ওপারের ঘুম!! বিনম্র শ্রদ্ধা। হঠাৎ ঘুম ভেংগে গেলো। মন টা খারাপ লাগছে। সবার জন্য শুভ কামনা।


চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সংগীত পরিচালক ইমন সাহা লিখেছেন, রেস্ট ইন পিস কাকা।


বি এন্টারটেইনমেন্টের স্বত্বাধিকারি মশিউর বাপ্পি লিখেছেন, কিংবদন্তি সংগীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি... রাজেউন)। তার বিদেহী আত্মার শান্তি কামনা করি, আমিন।


ময়ূরাক্ষী বুটিকের কর্ণধার ইশরাত জাহান মৌরি লিখেছেন, আজি কেন হইলে নীরব মেল দুটি আঁখি রে পাখি, আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি-ভাল থাকুন বারি সিদ্দিকী। আপনার গলায় সুরের টান কিংবা আবেগগুলো , আহা আর কারও গলায় পাব কিনা জানিনা । এই গানের একটা করুন ইতিহাস আছে ৷ উকিল মুন্সীর স্ত্রী অসুস্থ ৷ অসুস্থ বৌ ঘরে রেখেই দূরের গ্রামে গান করতে গেছেন৷ গানের অনুষ্ঠান চলাকালীন খবর আসল উনার স্ত্রী মারা গেছেন৷ দূরের পথ, ফিরতে ফিরতে কয়েকদিন লাগলো ৷ ততদিনে কবর দেয়া হয়া গেছে ৷ গুরু উকিল মুন্সী বাড়ি ফিরে কবরের সামনে বসে পড়লেন ৷ সেইখানে বসেই গানটা লিখলেন। আগের যুগে অল্প বয়সেই মেয়েছেলের বিয়ম হয়ে যেত৷ একটা মানুষ যে তার প্রায় সারাটা জীবন আরেকটা মানুষের প্রেমে কাছাকাছি বসবাস করছে, সে মারা গেলে কেমন কষ্ট হয় সেটা শুধুমাত্র যার মনের মানুষ চলে গেছে সেই জানে ৷


গীতিকার ও সাংবাদিক রবিউল ইসলাম জীবন লিখেছেন, শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রিয় সংগীতশিল্পী বারী সিদ্দিকী। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন...


সাংবাদিক মনজুর কাদের জিয়া লিখেছেন, বিদায়..পরকালেও ভালো থাইকেন প্রিয় শিল্পী বারী সিদ্দিকী।


অভিনেতা রাশেদ প্রহর লিখেছেন, না ফেরার দেশে চলে গেলেন খ্যাতিমান সংগীত শিল্পী, বংশী বাদক বারী সিদ্দিকী। রাত ২.৩০ এর দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বিদায়ী আত্মার মাগফিরাত কামনা করছি।


টেলিভিশন নাট্যকার সংঘের সদস্য আসিফ নজরুল লিখেছেন, পৃথিবীতে আসার আগেই নির্ধারিত হয় কে কখন কোথায় কার গর্বে জন্ম নিবে। পৃথিবীতে আসার পরই নির্ধারিত হয় কে কখন কোথায় কি অবস্থায় মৃত্যুবরণ করবে। প্রত্যেক জন্মই আনন্দের প্রত্যেক মৃত্যুই বেদনার......। অনেক দিয়ে গেলেন বারী ভাই কিন্তু নিজের আমল ছাড়া কিছুই সাথে নেই..। চলে গেলেন শুন্য হাতে ..সবাই যেভাবে যায়। বারী ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করি.......


নাট্যনির্মাতা অনন্য ইমন লিখেছেন, আমার গায়ে যত দুঃখ সয়,বন্ধুয়াগো কর তোমার মনে যাহা লয়...বারী সিদ্দিকী আর আমাদের মাঝে নেই। পরপারে ভালো থাকবেন প্রিয় শিল্পী।সবাই তাঁর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করবেন। আমিন।


সাংবাদিক ইমদাদুল ইসলাম যিকরান লিখেছেন, খ্যাতিমান কন্ঠশিল্পী বারী সিদ্দিকী না ফেরার দেশে চলে গেলেন।


সংগীতশিল্পী ইমন খান লিখেছেন, না ফেরার দেশে চলে গেলেন খ্যাতিমান সংগীত শিল্পী, বংশী বাদক বারী সিদ্দিকী। রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বিদায়ী আত্মার মাগফিরাত কামনা করছি।


অভিনেতা শামীম হাসান সরকার লিখেছেন, ‘শুয়াচান পাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি` ভালো থাকুন ...!


সংগীতশিল্পী রেজোয়ান শেখ লিখেছেন, কিংবদন্তি সংগীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি...রাজেউন)। তার বিদেহী আত্মার শান্তি কামনা করি, আমিন।


নাট্যকর্মী ছামছি আরা সায়েকা লিখেছেন, আমাদের সকলের পছন্দের শিল্পী ‘ বারি সিদ্দিীক’চলে গেলেন না ফেরার দেশে।


কবি ও লেখিকা মিলি সুলতানা লিখেছেন, "শুয়া চাঁনপাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছো নাকি।" আহারে....যাঁর কণ্ঠে সোঁদা মাটির গন্ধ। শান্তিতে ঘুমান প্রিয় বারী সিদ্দিকী।



সাংবাদিক অচিন্ত্য মজুমদার লিখেছেন, বাঁশি আর বাজবে না কিংবা জেগে উঠবে না আর শুয়া চাঁন পাখি ... তবুও ডেকে যাব তবুও কান পেতে রবো ... ...যেখানেই থাকবেন ভালো থাকবেন।


অভিনেত্রী ইপ্সিতা শবনম শ্রাবন্তী লিখেছেন, ভালো থাকেন। আল্লাহ মালিক।


নাট্যনির্মাতা শুভ্র খান লিখেছেন, বারী সিদ্দিকী আর নেই। ইন্নানিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন। আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন।
সাংবাদিক দিবাকর বিশ্বাস লিখেছেন, আমি ডাকিতাছি তুমি ঘুমাইছো নাকি? ওপারে ভালো থাকবেন বারী সিদ্দিকী।


নাট্যনির্মাতা আশরাফ দীপু লিখেছেন, সুয়া চান পাখি আমি ডাকি তুমি ঘুমাইছো নাকি.....। সত্যিই তিনি ঘুমের দেশে চলে গেলেন!!


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com