শিরোনাম
‘যখন কখনো’তে তারা তিনজন
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ২২:৫৫
‘যখন কখনো’তে তারা তিনজন
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মিডিয়ায় পথচলার শুরুতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম রহমতুল্লাহ তুহিনের নির্দেশনায় মিউজিক্যাল ড্রামা ‘অনন্ত তৃষা’তে অভিনয় করেছিলেন। এতে তার সহশিল্পী হিসেবে কাজ করেছিলেন ওবিদ রেহান। বাংলাদেশের চলচ্চিত্রের কালজীয় গান নিয়েই এটি নির্মিত হয়েছিলো।লাক্স চ্যানেল আই সুপারস্টার হবার পর মম’র নতুন করে পথচলা শুরু হয় তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে। সেই রহমতুল্লাহ তুহিনেরই নির্দেশনায় মম এবার একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। নাটকের নাম ‘যখন কখনো’। নাটকে মম অভিনয় করছেন রিয়া চরিত্রে এবং তারসঙ্গে এবারই প্রথম একই ধারাবাহিকে রাতুল চরিত্রে রওনক, প্রোপেল চরিত্রে কল্যাণ অভিনয় করছেন।


এরইমধ্যে রওনক, কল্যাণ ও মম ধারাবাহিকটির শুটিংয়ে অংশ নিয়েছেন চলতি সপ্তাহে। মূলত রওনক ও মম’র ভালোবাসার গল্পকে উপজীব্য করেই আপাতত যখন কখনো’র গল্প এগিয়ে যাবে। এদিকে প্রোপেল চরিত্রে রাতুল রহমান নামের একজন মডেল অভিনয় করলেও তার অভিনয়ে সন্তুষ্ট ছিলেন না পরিচালক। তাই তার স্থলাভিষিক্ত হয়েছেন কল্যাণ।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রওনক বলেন, ‘যখন কখনো ধারাবাহিকটি এই সময়ের সবচেয়ে পরিশীলিত, মার্জিত, সুনির্মিত এবং সুন্দর গল্পের একটি ধারাবাহিক নাটক। তুহিন ভাই তার সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে নাটকটি নির্মাণ করছেন। নির্মাতা হিসেবে তিনি অসাধারণ।’ জাকিয়া বারী মম বলেন, ‘তুহিন মামার হাত ধরেই মিডিয়ায় আমার পথচলা শুরু। তুহিন মামা অনেক ভালো একজন মানুষ, গুণী একজন নির্মাতা। একজন নির্মাতার কাছ থেকে শিল্পীরা সাধারণত যে ধরনের সহযোগিতা আশা করেন, তুহিন মামা তার চেয়েও অধিক করেন।’


কল্যাণ বলেন,‘ তুহিন ভাই এমনই একজন পরিচালক যার কাছ থেকে শিল্পীরা অভিনয়ের প্রস্তাবের জন্য অপেক্ষায় থাকেন। তার কাছ থেকে অনেক কিছুই শেখা যায়।’


‘যখন কখনো’ ধারাবাহিকটি প্রতি শনি, রবি ও সোমবার এনটিভিতে রাত ৮.১৫ মিনিটে প্রচার হয়। রওনক এরইমধ্যে শেষ করেছেন ফারহানা মিলির সঙ্গে বিজয় দিবসের নাটক ‘যুদ্ধে যাবার গল্প’র কাজ। এছাড়া তিনি সুমনা আনোয়ারের নির্দেশনায় ‘সুখী মীরগঞ্জ’ ধারাবাহিকে অভিনয় করছেন।


মম এরইমধ্যে শেষ করেছেন অরুন চৌধুরীর ‘আলতাবানু’ চলচ্চিত্রের কাজ। রহমতুল্লাহ তুহিনেরই নির্দেশনায় ‘নিউইয়র্ক থেকে বলছি’ ধারাবাহিকের শুটিং শেষে কল্যাণ ঢাকায় ফিরেছেন। উল্লেখ্য ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্যই মম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।


বিবার্তা/অভি/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com