শিরোনাম
তারা এখন ‘প্রেমের সাতকাহন’-এ
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৭, ০৯:৩৩
তারা এখন ‘প্রেমের সাতকাহন’-এ
মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বরেণ্য অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, শাহাদাৎ হোসেন ও নাজিবা বাশার-চারজনই বদরুল আনাম সৌদের প্রথম চলচ্চিত্র ‘গহীন বালুচর’-এর সাথে সম্পৃক্ত। আসাদ, সুবর্ণা ও শাহাদাৎ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন এবং নাজিবা চলচ্চিত্রটিতে কোরিওগ্রাফি করার পাশাপাশি একটি গানে পারফর্ম্যান্সও করেছেন।


‘গহীন বালুচর’র সাথে সম্পৃক্ত এই চারজনই এবার একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। শনিবার থেকে ‘দীপ্ত’ টিভিতে প্রচার শুরু হচ্ছে বদরুল আনাম সৌদ রচিত ও নির্দেশিত ছয় পর্বের ধারাবাহিক নাটক ‘প্রেমের সাতকাহন’।


এই নাটকেই অভিনয় করেছেন আসাদ, সুবর্ণা, শাহাদাৎ, নাজিবা। বদরুল আনাম সৌদ জানান, প্রেমের সাতকাহন একটি রোমান্টিক-কমেডি ঘরানার নাটক।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সুবর্ণা মুস্তাফা বলেন, প্রেমের সাতকাহন একটি সিচুয়েসনাল কমেডি নাটক। খুব মজার গল্পের নাটক এটি। সৌদের প্রতিটি নাটকেই একটি সম্পূর্ণ বা পরিপূর্ণ একটি গল্প থাকে। প্রেমের সাতকাহন অকেটাই কমেডি ঘরানার হলেও এই নাটকটির গল্পও একটি পরিপূর্ণ গল্প। সৌদ সবসময়ই অভিনয় সম্পর্কে জ্ঞাত শিল্পীদের নিয়ে কাজ করে। এই নাটকের ক্ষেত্রেও তাই হয়েছে, যদিও নাটকটি হঠাৎ করেই নির্মাণের প্রসঙ্গ আসে। তারপরও আমি আশা করছি দর্শকের কাছে এটি উপভোগ্য হবে।


আসাদ বলেন, সৌদ’র নির্দেশনায় অনেক নাটকে, ধারাবাহিক নাটকে কাজ করেছি। তার নির্মিত নাটক সবসময়য়ই একটি বিশেষ মান বজায় রাখে। যে কারণে তার কাজের প্রতি দর্শকের আগ্রহও থাকে।


এই নাটকে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন নাট্যনির্মাতা মোন্তাসির বিপন। এছাড়া আরো অভিনয় করেছেন মঈন আহমেদ।


সৌদ নির্দেশিত ‘গহীন বালুচর’ চলচ্চিত্রটি আগামী ২৯ ডিসেম্বর মুক্তি পাবে। এছাড়া সুবর্ণা অভিনীত মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’ মুক্তি পাবে আগামী ২২ ডিসেম্বর।


এদিকে আসাদ এরইমধ্যে শেষ করেছেন ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত নাটক ‘স্মৃতির বাড়ি’র কাজ। এটি নির্মাণ করেছেন অরুন চৌধুরী। আসছেন বিজয় দিবসে এটি চ্যানেল আইতে প্রচার হবে। এ নাটকে আসাদের সঙ্গে আরো অভিনয় করেছেন আবুল হায়াত, আল মনসুর ও নরেশ ভূঁইয়া।


এদিকে শাহাদাৎ দুরন্ত টিভির জন্য যুবরাজ খানের নির্দেশনায় ‘ব’তে বন্ধুত্ব’ ধারাবাহিক নাটকেও অভিনয় করছেন।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com