একই ফ্রেমে নয় তারকা
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৭, ২২:১৫
একই ফ্রেমে নয় তারকা
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মিশা সওদাগর, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বতর্মান নির্বাচিত সভাপতি। প্রায় ছয় মাস মাস ধরে তিনি সমিতির জন্য নিয়োজিত থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


নির্বাচিত হবার পর থেকেই তিনি সমিতির উন্নয়নের পাশাপাশি সমিতির সদস্যদের নিয়মিত খোঁজ নেয়া, তাদের বিপদে আপদে পাশে থাকা এবং শিল্পীদের সমস্যা দূরীকরণে উদ্যোগ নিয়ে একজন নিবেদিতপ্রাণ হয়ে পাশে থাকার চেষ্টা করছেন মিশা সওদাগর।


শিল্পী সমিতির নির্বাচিত সভাপতি হবার পর তার বাসায় শিল্পীদের নিয়ে গেট-টুগেদার করার করার সময় এবং সুযোগ কোনটিই হয়ে ওঠেনি মিশা সওদাগরের। নিজের কাজ এবং সমিতির কাজে তাকে এতোটাই ব্যস্ত থাকতে হয়েছে যে ঠিকমতো গেট-টুগেদার পরিকল্পনা করার সুযোগ পাননি তিনি। যেহেতু শিগগিরই তিনি ওমরায় যাবেন এবং এই সময়ে ব্যস্ততা কিছুটা কম আছে, তাই শিল্পীদের কাছে দোয়া চাইতে এবং একসঙ্গে কিছুটা সময় কাটানোর উদ্যোগ নেন মিশা।


তারই নিমন্ত্রণে সাড়া দিয়ে গেলো বৃহস্পতিবার রাতে রাজধানীর উত্তরার ১২ নং সেক্টরে তার বাসায় উপস্থিত হয়েছিলেন চিত্রনায়ক, প্রযোজক সোহেল রানা, ফারুক, চিত্রনায়িকা রোজিনা, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বাপ্পারাজ, আমিন খান, সম্রাট, চিত্রনায়িকা পপি, পূর্ণিমা, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নিপুণ, সাইমন সাদিক, পরিচালক ছটকু আহমেদ, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক খোরশেদ আলম খসরু, শামসুল আলম, সুমন দে’সহ আরো অনেকে।


হঠাৎ এমন আয়োজন প্রসঙ্গে মিশা সওদাগর বলেন, এটা সত্য যে আমরা শিল্পীরা সবসময়ই শিল্পীর সুখে দুঃখে পাশাপাশি থাকার চেষ্টা করি। একে অন্যের বিপদে হাত বাড়িয়ে দেই। শুধু সমিতির সভাপতি হয়েই নয়, ক্ষমতার বাইরে থেকেও আমি আমার শিল্পীদের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করেছি। শিল্পী সমিতির সভাপতি হিসেবে আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করছি। যারা আমার নিমন্ত্রণে সাড়া দিয়ে আমার বাসায় এসেছিলেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। বেশি কৃতজ্ঞ আমি সোহেল রানা ভাই আর ফারুক ভাইয়ের কাছে। তারা দু’জন চলচ্চিত্রে আমার অভিভাবক। সবচেয়ে বড় কথা শিল্পীর পাশে যেকোনো পরিস্থিতিতে শিল্পী থাকবেন-এটাই আমাদের এগিয়ে যাবার বড় শক্তি।


আমন্ত্রিত শিল্পীদের সঙ্গে গল্প, আড্ডা শেষে মিশা সওদাগর ব্যস্ত হয়ে ওঠেন তাদের রাতের খাবার পরিবেশন করতে। খাওয়া শেষে অনেকের তাড়া থাকায় ছুটে যান গন্তব্যে আবার অনেকেই ছোট পরিসরে আয়োজিত গানের ভূবনে মেতে ওঠেন।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com