‘গহীন বালুচর’-এ গাইলেন বাপ্পা মুন্নী
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩২
‘গহীন বালুচর’-এ গাইলেন বাপ্পা মুন্নী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন সঙ্গীতাঙ্গনে কাজ করলেও একসঙ্গে কোন প্লে-ব্যাক করার সুযোগ হয়ে ওঠেনি বাপ্পা মজুমদার ও দিনাত জাহান মুন্নীর। দু’জন এবারই প্রথম একসঙ্গে ‘গহীন বালুচর’ -এ প্রথম প্লে-ব্যাক করেছেন।


বদরুল আনাম সৌদ’র নির্দেশনায় সরকারি অনুদানের চলচ্চিত্র ‘গহীন বালুচর’ চলচ্চিত্রে ইমন সাহার সুর সঙ্গীতে ‘ভালোবাসার বুক ভাসাইয়া’ গানে কণ্ঠ দিয়েছেন। গানটির কথা লিখেছেন বদরুল আনাম সৌদ নিজেই। চলচ্চিত্রটির নায়ক তানভীর ও নায়িকা মুনের লিপে গানটি দেখতে পাবেন দর্শকরা।


গানটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘গানের কথা অসাধারণ। ইমন সাহা নিঃসন্দেহে অসাধারণ সুর করেছেন। গানটির কথা বিশেষভাবে বলতে গেলে বলতে হয় যে যখন গানটির রেকর্ডিং-এর জন্য ভয়েস দিচ্ছিলাম, তখন কেন জানি গানটি গাইতেই ভালো লাগছিলো আমার। গানটিতে আমাদের নিজস্ব সংস্কৃতির যেমন ছোঁয়া আছে ঠিক তেমনি ওয়েস্টার্ণ ধারারও ছোঁয়া আছে। সবমিলিয়ে খুব চমৎকার একটি গান হয়েছে। পাশাপাশি মুন্নীও অদ্ভূত সুন্দর গেয়েছেন। তবে আমি মনেকরি মুন্নীর প্লে-ব্যাকে আরো অনেক ভালো ভালো গান থাকা উচিত ছিলো। তাকে দিয়ে আমরা আরো অনেক ভালো ভালো গান করিয়ে নিতে পারতাম। আমাদের প্রথম প্লে-ব্যাক নিয়ে আমি দারুণভাবে আশাবাদী।’


দিনাত জাহান মুন্নী বলেন, ‘চলচ্চিত্রের গানে যদি আমার দুটি ভালো গান থাকে তবে এই গানটি হতে যাচ্ছে আরেকটি ভালো গান। আমি কৃতজ্ঞ সুবর্ণা মুস্তাফা আপার কাছে যে গানটিতে কণ্ঠ দেয়ার জন্য তিনিই আমাকে নির্বাচিত করেছেন। পাশাপাশি সৌদ ভাই এবং ইমন সাহা’র অভিব্যক্তি এমন ছিলো যে গানটির জন্য আমাকেই প্রয়োজন ছিলো। সবমিলিয়ে এই গানটি আমার বহুদিনের তৃষ্ণা মেটানো গান হতে যাচ্ছে। বাপ্পা দা’র সঙ্গে আমার প্লে-ব্যাক জীবনের অন্যতম একটি গানও এটি। সবমিলিয়ে এতো চমৎকার একটি গান হয়েছে যে আমি খুবই আশাবাদী গানটি নিয়ে।’


পরিচালক বদরুল আনাম সৌদ জানান শিগগিরই ইউটিউবে জি-সিরিজের নিজস্ব চ্যানেলে গানটি পাওয়া যাবে। উল্লেখ্য ‘গহীন বালুচর’ মুক্তি পাবে আগামী ২০ অক্টোবর। প্লে-ব্যাকে মুন্নীর প্রথম কণ্ঠ দেন কবির বকুলের কথায় ও শওকত আলী ইমনের সুরে ‘জননেতা’ চলচ্চিত্রে। এরপর থেকে আজ পর্যন্ত ২৫০টির বেশি গান করেছেন তিনি চলচ্চিত্রে।


অন্যদিকে বাপ্পা মজমুদার প্রথম প্লে-ব্যাক করেন চাষী নজরুল ইসলামের ‘সুভা’ চলচ্চিত্রে। বাপ্পা মজুমদার ও মুন্নী প্রথম একসঙ্গে গান করেন ‘যদি লক্ষ্য থাকে অটুট বিশ্বাস হৃদয়ে’ গানটি। তারা দু’জন সর্বশেষ গত বছর স্বাধীনতা দিবসের একটি গানে কণ্ঠ দেন। বাপ্পা মজুমদার বর্তমানে ব্যস্ত তার নিজের অ্যালবাম নিয়ে।



বিবার্তা/অভি/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com