শিরোনাম
আবার আলোচনায় নিশীতা বড়ুয়া
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৪:২৫
আবার আলোচনায় নিশীতা বড়ুয়া
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন পর নতুন একটি গান নিয়ে নিশীতা বড়ুয়া আবারো এলেন আলোচনায়। তার গায়কীতে আবারো মুগ্ধ হয়েছেন ভক্ত শ্রোতা। নিয়ে আসছেন আরো নতুন দুটি গান। নতুন মৌলিক তিনটি গান গেয়েছেন ‘বন্ধু তোমায় মনেপড়ে খ্যাত’ এই সঙ্গীতশিল্পী। তিনটি গানের সুর করেছেন পার্থ বড়ুয়া, বেলাল খান ও জাহাঙ্গীর রানা।


এরইমধ্যে জাহাঙ্গীর রানার লেখা ও সুর করা এবং শানের সঙ্গীতায়োজনে করা ‘হিয়া’ শিরোনামের গানটি গেলো ২৪ জুন মিউজিক ভিডিওসহ ইউটিউবে আপলোড করা হয়েছে। এরইমধ্যে গানটি ১৫ লাখেরও বেশি দর্শক দেখেছেন।


এদিকে পার্থ বড়ুয়ার লেখা, সুর ও সঙ্গীতায়োজনে ‘অমর’ শিরোনামের আরো একটি গানে কন্ঠ দিয়েছেন নিশীতা। এতে তার সঙ্গে গেয়েছেনও পার্থ বড়ুয়া। এ গানটিরও মিউজিক ভিডিও নির্মাণ করা হবে বলে জানিয়েছেন নিশীতা বড়ুয়া।


এছাড়া ইশতিয়াকের লেখা ও বেলাল খানের সুর সঙ্গীতে ‘ভুল’ শিরোনামের আরো একটি গানে কন্ঠ দিয়েছেন তিনি। এই গানটির মিউজিক ভিডিওর শুটিং দ্রুত শুরু হবে বলে জানান নিশীতা। নতুন দুটি মৌলিক গান কোরবানীর ঈদে ইউটিউবে আসবে বলে নিশ্চিত করেন ইতনি।


নতুন তিনটি গান প্রসঙ্গে নিশীতা বলেন, ‘পার্থ বড়ুয়া দাদার সুর করা বন্ধু তোমায় মনে পড়ে গান দিয়েইতো শ্রোতা দর্শক আমাকে চিনেন। সবসময়ই তার প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তার সুর সঙ্গীতে বহু গান গেয়েছি আমি। বেলাল ভাই আমাকে নিয়ে একটি গান করার আগ্রহ প্রকাশ করছিলেন। অবশেষে বেশ ভালোভাবেই গানটি হলো। এই দুটি গানই অনেক ভালো হয়েছে। আবার হিয়া গানটির জন্য প্রচুর সাড়া পাচ্ছি। সবমিলিয়ে এখন আমি পূর্ণ মনোযোগ দিচ্ছি গানে। গান ছাড়া আর কিছুই ভাবতে চাচ্ছি না’।


নিশীতা বড়ুয়ার একক তিনটি অ্যালবাম হচ্ছে ‘বন্ধু তোমায় মনে পড়ে’, ‘আমায় নিয়ে চলো’ এবং ‘পূজিব তোমায় সুর সঙ্গীতে’। নিশীতা প্রথম প্লে-ব্যাক করেন মোহাম্মদ হোসেন জেমীর ‘বাজাও বিয়ের বাজনা’ চলচ্চিত্রে। এরপর আরো বেশকিছু চলচ্চিত্রে প্লে-ব্যাক করেন।


এদিকে ২০০৬ সাল থেকে চলচ্চিত্রে আইটেম সং করার স্বপ্ন দেখে আসছেন এই কন্ঠশিল্পী। অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে। নতুন চলচ্চিত্র ‘পলকে পলকে’তে নিশীতা বড়ুয়া আতিক ডালিমের কথা, সুর সঙ্গীতে ‘ডিসকোবাজ’ শিরোনামের আইটেম সংয়ে কন্ঠ দিয়েছেন।


প্রথমবারের মতো আইটেম সংয়ে কন্ঠ দেয়া প্রসঙ্গে নিশীতা বলেন, ‘আমার শখ ও স্বপ্ন ছিলো চলচ্চিত্রে আইটেম গান করার। কারণ আমার কেন জানি বারবার মনে হয় আমার কন্ঠটা আইটেম সং-এ বেশি মানাবে। কিন্তু কখনো সেই সুযোগ আসেনি। এবার আতিক ডালিম ভাই আমাকে সেই সুযোগ দিয়ে আমার স্বপ্ন পূরণে সহযোগিতা করেছেন। গানের কথা, সুর সব এতো সুন্দর হয়েছে যে গানটিতে কন্ঠ দিতে পেরে আমি মুগ্ধ। আশাকরি শ্রোতাদেরও ভালোলাগবে।’


বর্তমানে নিশীতা বড়ুয়ার দু’টি একক অ্যালবাম বাজারে আছে। একটি ২০০৬ সালে প্রকাশিত ‘বন্ধু তোমায় মনে পড়ে’ ও অন্যটি ২০০৭ সালে বাজারে আসা ‘আমায় নিয়ে চলো’।


বিবার্তা/অভি/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com