শিরোনাম
হাসপাতালেই সময় কাটছে আনোয়ারার
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ১০:৩৪
হাসপাতালেই সময় কাটছে আনোয়ারার
ছবি: রোথী মোস্তফা
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

কিংবদন্তি চলচ্চিত্রাভিনেত্রী আনোয়ারার সময় কাটছে হাসপাতালেই। গেলো ১৩ জুলাই আনোয়ারার স্বামী মহিতুল ইসলাম ব্রেন স্ট্রোক করেন। সাথে সাথেই তাকে রাজধানীর আগারগাঁওয়ের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডা. দীন মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে তার।


তাই স্বামীর পাশেই সার্বক্ষণিক থেকে সময় দিচ্ছেন আনোয়ারা। হাসপাতালেই তিনি দিন রাত পার করে দিচ্ছেন। তবে মনে বড় কষ্ট এই অভিনেত্রীর। কারণ এই মুহূর্তে তার প্রয়োজন অনেক অর্থের। আনোয়ারা যাদের কাছে তার কাজের জন্য টাকা পান সেই টাকা পেলেও আপাতত তিনি বিপদ কাটিয়ে উঠতে পারবেন।


এ প্রসঙ্গে আনোয়ারা বলেন, ‘শুটিং শেষে এখনো বেশ ক’জন প্রযোজকের কাছে টাকা পাই। আবার কেউ কেউ আমার কাছ থেকে টাকা ধার নিয়েছেন। সেই টাকাও চেয়ে পাচ্ছি না। আমি কাদের কাছে টাকা পাই তা আমি জানি। তাই যাদের কাছে টাকা পাই তারা যেন ভাউচার দেখে আমাকে দিয়ে দেন। এই সময় আমার টাকার খুব প্রয়োজন।’


এদিকে আনোয়ারা এটাও জানান যে সবশেষে যদি তিনি তার নিজের চেষ্টায় স্বামীর সর্বোচ্চ চিকিৎসায় পেরে উঠতে না পারেন প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতা চাইবেন।


তিনি বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর শিল্পীদের জন্য সবসময়ই পাশে থাকেন, সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তাই যদি সহযোগিতা কারো কাছে চাইতে হয়, সেটা প্রধানমন্ত্রীর কাছেই চাইবো, আর কারো কাছে নয়।’


আনোয়ারা সর্বশেষ জাহাঙ্গীর আলম সুমনের নির্দেশনায় ‘সোনা বন্ধু’ চলচ্চিত্রে অভিনয় করেন। নায়িকা হিসেবে তিনি প্রথম অভিনয় করেন ১৯৬৭ সালে উর্দু ছবি সৈয়দ আউয়াল ও শিবলী সাদিক পরিচালিত ‘বালা’তে। তবে অভিনেত্রী হিসেবে আনোয়ারার টার্নিং পয়েন্ট একই বছর মুক্তি পাওয়া চলচ্চিত্র খান আতাউর রহমান পরিচালিত ‘নবাব সিরাজউদ্দৌলা’। এই ছবিতে আলেয়া চরিত্রে অভিনয় করে তিনি সিনেমাপ্রেমীদের অন্তরে স্থান করে নিয়েছিলেন।


১৯৮২ সালে তিনি চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’ ছবিতে ‘চন্দ্রমুখী’ চরিত্রে অসাধারণ অভিনয় করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। ‘শুভদা’, ‘রাধা কৃষ্ণ’ ও ‘গোলাপি এখন ট্রেনে’সহ আরো বেশ কয়টি ছবিতে মায়ের চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য পেয়েছেন সর্বোচ্চ জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ পর্যন্ত তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।


বিবার্তা/অভি/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com