শিরোনাম
বিচ্ছেদ প্রসঙ্গে মুখ খুললেন মিথিলা
প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ১২:২৫
বিচ্ছেদ প্রসঙ্গে মুখ খুললেন মিথিলা
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তাহসান খান ও মিথিলা। তারকা দম্পতি হিসেবে খুবই জনপ্রিয় যারা। কিন্তু সম্প্রতি তাদের বিচ্ছেদ হয়েছে। প্রায় দুই বছর ধরে আলাদা থাকার পর চলতি বছরের মে মাসে ১১ বছরের সংসার জীবনের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটান তাহসান-মিথিলা দুজনেই। গত শুক্রবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে এ বিষয়ে ঘোষণা দিয়েছেন তাহসান। আর এবার বিচ্ছেদ প্রসঙ্গে মুখ খুললেন মিথিলাও। এক দৈনিক পত্রিকায় দেয়া সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে খোলাখুলি কথা বলেছেন তিনি।


সাক্ষাৎকারে মিথিলা বলেন, বিচ্ছেদের সিদ্ধান্ত নেয়াটা অনেক কষ্টদায়ক ছিল। ঘটনাটি সবাইকে জানানোর জন্য আমরা দু‘জনই আরেকটু সময় নিতে চেয়েছিলাম। কারণ, এত বড় কষ্টের খবর সবাইকে জানানোর মতো মানসিক প্রস্তুতি আমাদের ছিল না।


বিচ্ছেদ প্রসঙ্গে তিনি বলেন, একটি ইস্যু নিয়ে তো আর কখনও বিচ্ছেদ হয় না। বাংলাদেশের সামাজিক প্রেক্ষাপটে একজন মেয়ের জন্য বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেয়াটা এত সহজ নয়। কিন্তু একটা সময় আমাকে মেনে নিতে হয়েছে এটাই বাস্তবতা।


এই অভিনেত্রী বলেন, আমাদের বিবাহিত জীবন দীর্ঘ ১১ বছরের। ১৪ বছর ধরে একজন আরেকজনকে চিনি। বিচ্ছেদের সিদ্ধান্ত আসলে হঠাৎ করে নিইনি। আমাদের বোঝাপড়ায় অনেক দিন ধরে সমস্যা হচ্ছিল। ব্যক্তিত্বের দ্বন্দ্বও প্রকট ছিল। জীবন নিয়ে শুরুতে একধরনের পরিকল্পনা ছিল, সময়ের সঙ্গে তা বদলে গেছে। তারপরও এত বছরের সম্পর্ক তো আর এত সহজে কেউ ভেঙে ফেলতে চায় না। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি। কারণ, আমাদের একটি সন্তান আছে। দুই বছর ধরে আলাদা থাকলেও সন্তান আর সংসারের কথা ভেবে আমরা একসঙ্গে কাজ করে ভালো থাকার চেষ্টা করেছি। শেষ পর্যন্ত আমরা বুঝতে পেরেছি, সম্পর্কটা আর টিকবে না।


মিথিলা আরও বলেন, জীবনচলার পথের একটা সময় এসে আমরা বুঝতে পারলাম, দুজন মানুষ যার যার জায়গা থেকে দুই ধরনের জিনিস চাই। তাহসানের জীবনের লক্ষ্য হয়ত একরকম, আমার হয়ত আরেক রকম। তবু দুজন ভিন্ন রকম মানুষ তো একসঙ্গে থাকে। আমরাও থেকেছি। শেষ পর্যন্ত আর হলো না।


সন্তান প্রসঙ্গে তিনি বলেন, আইরা এতদিন আমার কাছে ছিল। বলতে গেলে আমি একাই ওকে বড় করেছি। ওর বাবা দেখা করতে আসে। সামনের দিনগুলোতে তারও অবদান থাকবে। আর এই বোঝাপড়াটা আমাদের মধ্যে থাকবে। তাছাড়া এমন না যে আমাদের মুখ দেখাদেখি বা কথা বলা বন্ধ। আমাদের সন্তানের জন্য আমরা যোগাযোগ করি।


সবশেষে মিথিলা বলেন, আমাদের দেশে বিবাহবিচ্ছেদ খুব নেতিবাচকভাবে দেখা হয়। বিচ্ছেদ কখনো সুখের হয় না। মিডিয়ায় কাজ করলেও আমরা তো মানুষ। আমাদেরও আবেগ-অনুভূতি আছে। আমাদেরও পরিবার, বন্ধুবান্ধব, সমাজ নিয়ে থাকতে হয়। এখন যে পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে, তা আমাদের জন্য সবচেয়ে বেশি কষ্টকর। মানুষের কাছ থেকে আমরা তাই এখন স্বাভাবিক মানবিকতা প্রত্যাশা করছি।


উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালে কণ্ঠশিল্পী হিসেবে পরিচিত হয়ে ওঠেন তাহসান। সে সময় মিথিলার সঙ্গে তার পরিচয়। ধীরে ধীরে তারা সম্পর্কে জড়ায়। এরপর ২০০৬ সালে ৭ আগস্ট বিবাহবন্ধনে আবদ্ধ হন তাহসান-মিথিলা। বিয়ের পর এ জুটি একাধিক নাটকে অভিনয় করেছেন। নাটক ছাড়া একসঙ্গে গানও গেয়েছেন তারা। আইরা নামে তাদের একটি কন্যা সন্তার রয়েছে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com