শিরোনাম
অনন্যা রুমার নির্দেশনায় চলচ্চিত্রে উর্মিলা
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ২২:৩৮
অনন্যা রুমার নির্দেশনায় চলচ্চিত্রে উর্মিলা
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

চ্যানেলের কাজেই তাকে ছুটতে হয় প্রতিনিয়ত। তিনি অনন্যা রুমা। সংস্কৃতি অঙ্গনের শিল্পীদের কাছে অতিপ্রিয় একটি নাম। একযুগেরও বেশি সময় ধরে চ্যানেল আইতে চাকরি করছেন তিনি। নিরলস পরিশ্রম করেন প্রতিনিয়ত নিজের সাফল্যের ধারাবাহিকতা বজয়া রাখতে। কিন্তু এবারের চ্যালেঞ্জটা একটু ভিন্ন।


একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে যেন ভীষণ পরিশ্রম করতে হচ্ছে তাকে। সঙ্গে যে মানুষটি তার পাশে এসে দাঁড়িয়েছেন তিনি উর্মিলা। ছোটপর্দার দর্শকের কাছে দিনদিন এই প্রজন্মের আলোচিত অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী করের দর্শকপ্রিয়তা যেন বেড়েই চলেছে। গত ঈদে বেশ কয়েকটি আলোচিত নাটকের অভিনেত্রী তিনি। সেই ধারাবাহিকতায় উর্মিলা শ্রাবন্তী করকে নিয়ে এবার চ্যানেল আইয়ের ম্যানেজার, প্রোগ্রাম অনন্যা রুমা নির্মাণ করছেন একটি চলচ্চিত্র।


অনন্যা রুমার চলচ্চিত্রেই অভিনয় করছেন উর্মিলা শ্রাবন্তী কর। অনন্যা রুমার কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় উর্মিলা দ্বিতীয়বারের মতো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করছেন। নির্মাতা তার নির্মিত এই চলচ্চিত্রের নাম রেখেছেন ‘এই শহরে’। নাম শুনেই খুব সহজেই অনুমেয় কী হবে চলচ্চিত্রটির গল্প। তবে গল্প প্রসঙ্গে এখনই কিছু জানাতে চান না নির্মাতা অনন্যা রুমা। চলচ্চিত্রটিতে ফ্যাশন ডিজাইনার শ্রেয়সী চরিত্রে অভিনয় করছেন উর্মিলা।


এতে অভিনয় প্রসঙ্গে উর্মিলা বলেন, লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা থেকে বের হবার পর অনন্যা রুমা আপুর আদর, ভালোবাসায় বড় হয়েছি। তারই তত্ত্বাবধানে তারকা কথন, গানে গানে সকাল শুরু এবং গানের উৎসব অনুষ্ঠানে উপস্থাপনা করেছি। তাই তার সঙ্গে আমার সম্পর্কটা আত্মার। সেই প্রিয় মানুষটি যখন আমাকে নিয়ে এমন একটি চলচ্চিত্র নির্মাণে আগ্রহ দেখান আমি সবিনয়ে তার কাজটি করতে সম্মত হই। শুরু হলো শুটিং, বেশ উচ্ছাস নিয়েই আমি কাজটি করছি।


অনন্যা রুমা বলেন, আমার গল্পের জন্য উর্মিলাকেই খুব প্রযোজন ছিলো। যে কারণে তাকে ঘিরেই শ্রেয়সী চরিত্রটির ভাবনা ছিলো আমার। আমার ভাবনার সঙ্গে উর্মিলার আগ্রহ এবং পরবর্তীতে তার একান্ত আন্তরিকতায় মুগ্ধ হয়েছি। উর্মিলা এতো ভালো অভিনয় করে তা নিজে নির্মাতা হিসেবে তাকে নিয়ে কাজ করতে গিয়ে উপলদ্ধি করেছি।


আসছে আগস্ট মাসেই ইউটিউবে অনন্যা রুমা পরিচালিত ‘এই শহরে’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পাওয়া যাবে। পাশাপাশি দেশ বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবেও এটি প্রদর্শিত হবে বলে জানান রুমা।


এদিকে গেলো ১৮ জুলাই উর্মিলা তার জন্মদিনে তার ভাই অনন্য চন্দ্র শেখর করের চাকরি জীবনের পদোন্নতির খবরটি পান। নিজের জন্মদিনে বড় ভাই অনন্যর মেজর পদে পদোন্নতি যেন জন্মদিনকে স্মরণীয় করে তোলে। বাবাকে হারিয়ে এবারের জন্মদিনে মন খারাপ থাকলেও ভাইয়ের এমন অর্জনে যেন তাকে গর্বিত করে তোলে।


এর আগে উর্মিলা সিয়াম আহমেদের বিপরীতে ‘আড়াল’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। বৃহস্পতিবার থেকে ‘এই শহরে’ চলচ্চিত্রের শুটিং শুরু করেছেন উর্মিলা। আগামী ২৪ জুলাই দ্বিতীয় দিনের শুটিংয়ের কাজ সম্পন্ন করবেন তিনি।


বিবার্তা/অভি/কাফী



সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com