শিরোনাম
সিসিমপুরের নতুন প্রকল্প
‘ইচ্ছে জমা করি : পরিবারের আর্থিক ক্ষমতায়ন গড়ি’
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৬:২৬
‘ইচ্ছে জমা করি : পরিবারের আর্থিক ক্ষমতায়ন গড়ি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিশু ও তাদের অভিভাবকদেরকে অর্থনৈতিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে শুরু হলো সিসিমপুরের নতুন প্রকল্প ‘ইচ্ছে জমা করি : পরিবারের আর্থিক ক্ষমতায়ন গড়ি’।


বৃহস্পতিবার সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ ও মেটলাইফ ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় তেজগাঁওয়ের বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে নতুন এ প্রকল্পের উদ্বোধন করা হয়। এই প্রকল্পের মাধ্যমে সঞ্চয়, খরচ, ভাগাভাগি ও দানের কৌশল সম্পর্কিত মজার মজার সব ধারণা ‍নিয়ে হাজির হবে সিসিমপুরের বন্ধুরা।


উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। আরো উপস্থিত ছিলেন ইউএসএআইডি বাংলাদেশ’র মিশন ডিরেক্টর ইয়ানিনা জেরুজালেস্কি, মেটলাইফ বাংলাদেশ, নেপাল ও মায়ানমারের চেয়ারম্যান মো. নুরূল ইসলাম, ফিনান্সিয়াল এমপাওয়ারমেন্ট (এশিয়া)-এর পরিচালক কৃষ্ণা থ্যাকারসহ শিশুদের নিয়ে কর্মরত বিভিন্ন অলাভজনক সংগঠনের প্রতিনিধিগণ।


এ সময় মেটলাইফ বাংলাদেশ, নেপাল ও মায়ানমারের চেয়ারম্যান মো. নুরূল ইসলাম বলেন, আমরা সিসেমি ওয়ার্কশপের সাথে বিশ্বব্যাপী অংশীদারিত্ব করতে পেরে গর্বিত। প্রকল্পটি একটি অনন্য উদ্যোগ, কারণ এটি শিশুদেরকে আর্থিক সিদ্ধান্ত গ্রহণে প্রাথমিক ভিত্তি প্রদান করবে ও শিশুশিক্ষায় পরিবারের অংশগ্রহণকে নিশ্চিত করবে।


বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেন, মেটলাইফ ফাউন্ডেশনের সাথে নতুন এই অংশীদারিত্বের মাধ্যমে সিসিমপুর এদেশের শিশু ও তাদের পরিবারকে সঞ্চয়, খরচ, ভাগাভাগি ও দানের গুরুত্ব বোঝাতে সক্ষম হবে। এটি শিশুদেরকে দায়িত্ববান ও সফল নাগরিক হিসেবে গড়ে উঠতেও সহায়তা করবে।


সিসেমি ওয়ার্কশপ ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক শাশ্বতী ব্যানার্জি বলেন, সিসেমি ওয়ার্কশপের মূল লক্ষ্য হলো শিশুদেরকে আরো বুদ্ধিদীপ্ত, সুস্বাস্থ্যের অধিকারী ও বিনয়ী হয়ে বেড়ে উঠতে সহায়তা করা।


তিনি আরো বলেন, স্মার্ট বলতে মূলত অক্ষর বা সংখ্যার থেকে বেশি কিছু জানা ও বুঝতে পারা। অর্থাৎ কীভাবে সমস্যার সমাধান করতে হয় ও নতুন নতুন চিন্তা করতে হয় সেটিই বোঝায়। এ প্রকল্পে অর্থনৈতিক বিভিন্ন বিষয়ে মূল্যবান তথ্য এবং দক্ষতা সম্মৃদ্ধির বিষয়ে আলোচনা করা হবে যা শিশু ও তাদের পরিবারকে ভালোভাবে প্রস্তুত হতে সাহায্য করবে বলেও জানান এই কর্মকর্তা।


বিবার্তা/বিজ্ঞপ্তি/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com