ঝিনাইদহে ‘মেঘনা কন্যা’ চলচ্চিত্র প্রদর্শিত
প্রকাশ : ১০ জুলাই ২০২৪, ১০:৩৬
ঝিনাইদহে ‘মেঘনা কন্যা’ চলচ্চিত্র প্রদর্শিত
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহে মানবপাচারের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মেঘনা কন্যা’ প্রদর্শিত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে এই চলচ্চিত্র প্রদর্শিত হয়।


চলচ্চিত্রটি দেখতে নির্ধারিত সময়ের আগেই দর্শকরা জড়ো হতে শুরু করেন জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে। এ সিনেমা দেখতে স্কুলকলেজের শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরাসহ কমিউনিটি পর্যায়ের সেচ্ছাসেবীরা উপভোগ করেন।


এ সময় দর্শকরা বলেন, মেঘনা কন্যা চলচ্চিত্রটি সমাজে মানব পাচারের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে বিশেষ অবদান রাখবে। এই সিনেমার মাধ্যমে নারীরা বেশি উপকৃত হবে। সীমান্তবর্তী এলাকাগুলোতে সিনেমাটি বেশি বেশি প্রচারের অনুরোধ দর্শকদের।


প্রফেসর সুষেন্দু কুমার ভৌমিক বলেন, এই সিনেমাটিতে যে শিক্ষণীয় বিষয় আছে সেটি সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এই সিনেমার সকল বিষয় মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে।


নারী উদ্যোক্তা অ্যাসোসিয়েশনের সভাপতি শাপলা ইসলাম বলেন, সিনেমাটি ঝিনাইদহের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় ছিল। এই এলাকা দিয়ে অনেক নারী পাচার হয়। নারীদের সচেতন করার জন্য এই সিনেমা বিশেষ ভূমিকা রাখবে।


ঝিনাইদহের মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা বলেন, বাংলাদেশে দৃশ্যমান যতগুলো সামাজিক সমস্যা রয়েছে এরমধ্যে অন্যতম সমস্যা নারী পাচার। এই সিনেমার মাধ্যমে নারী পাচারের অনেক বিষয় উঠে এসেছে। চলচ্চিত্রটি মানব পাচারের ওপর সচেতনতা সৃষ্টিতে বিশেষ ভূমিকা রাখতে পারবে। এ ধরনের চলচ্চিত্র আরো বেশি নির্মিত হওয়া উচিত বলে মনে করেন তিনি।


সুইজারল্যান্ড-এর সহযোগিতায় ও ফুয়াদ চৌধুরী পরিচালনায় এই চলচ্চিত্রটি নারী পাচারের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।


বিবার্তা/রায়হান/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com