শিরোনাম
কুষ্টিয়ায় মিজু আহমেদের দাফন সম্পন্ন
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ২২:৩৯
কুষ্টিয়ায় মিজু আহমেদের দাফন সম্পন্ন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খলনায়ক মিজু আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সন্ধা ৭টায় বাদ মাগরিব কুষ্টিয়া পৌর কবরস্থান জামে মসজিদে মরহুমের দ্বিতীয় নামাজে জানাযা শেষে দাফন করা হয়।



গতকাল রাতে কুষ্টিয়ার কৃতি সন্তান বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে কুষ্টিয়া শহরের কোর্টপাড়াস্থ আবুল মোহাম্মদ লেনস্থ তাদের পৈত্রিক বাড়িতে ভিড় জমায় কুষ্টিয়ার বিভিন্ন পেশার মানুষ। আজ সন্ধায় সড়ক পথে ঢাকা থেকে মিজু আহমেদের লাশ কুষ্টিয়ায় এসে পৌঁছালে কোর্টপাড়া বারো শরীফ দরবারে দর্শনার্থীদের জন্য কিছুক্ষণ রাখা হয়। কুষ্টিয়ার সাংস্কৃতিক, রাজনৈতিক, ব্যবসায়ী, ভক্তবৃন্দসহ শত শত মানুষ তাকে এক নজর দেখতে ভিড় জমায়।



১৯৫৩ সালে মিজু আহমেদ কুষ্টিয়া কোর্টপাড়ায় জন্ম গ্রহণ করেন। তার প্রকৃত নাম মিজানুর রহমান। তার পিতা প্রয়াত আবুল মোহাম্মদ’র সে ছিল মেজ ছেলে। তারা তিন ভাই ও দুই বোন। কুষ্টিয়া মুসলিম হাইস্কুল থেকে এসএসসি কুষ্টিয়া সরকারি কলেজ থেকে বিএ এবং পরবর্তিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ভুগোলে এম এ পাশ করেন তিনি। ১৯৬২ থেকে ১৯৬৭ সাল পর্যন্ত মিজু আহমেদ কুষ্টিয়ার পুরোনো নুপুর নাট্যগোষ্টির সাথে সম্মৃক্ত থেকে ছাত্রজীবন থেকে সিরাজু-উদ দৌলা, টিপু সুলতানসহ অসংখ্য মঞ্চ অভিনয় করেছেন।


এরপর ১৯৭৮ সালে ‘ তৃষ্ণা’ ছবিতে পাশ্বচরিত্রের অভিনয়ের মধ্যদিয়ে তার বাংলা চলচিত্রে যাত্রা শুরু হয়। মৃত্যুকালে স্ত্রী পারভিন আহমেদ, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এই গুণী শিল্পীর মৃত্যুতে কুষ্টিয়ায় বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে।


উল্লেখ্য, সোমবার রাতে ট্রেনে দিনাজপুর যাওয়ার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। পরিবার সূত্রে জানা গেছে, রাত পৌনে ৮টার দিকে ট্রেনের ভেতরেই হার্ট অ্যাটাক হয় বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান এই খলনায়কের। পরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


অসাধারণ অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ১৯৯২ সালে সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন মিজু আহমেদ। অভিনয়ের পাশাপাশি মিজু আহমেদ একজন প্রযোজক হিসেবেও ছিলেন সফল। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ফ্রেন্ডস মুভিজ।


বিবার্তা/শরীফুল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com