শিরোনাম
শাহরুখ, গৌরী, জুহিকে ইডি নোটিস
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১৫:৩১
শাহরুখ, গৌরী, জুহিকে ইডি নোটিস
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইপিএল সংক্রান্ত লেনদেনে বিদেশি মুদ্রা আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খানকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। নোটিস পেয়েছেন শাহরুখের স্ত্রী গৌরী খান, কেকেআরের অন্যতম মালিক জুহি চাওলাসহ অন্য কর্মকর্তারাও।


ইডি জানিয়েছে, শাহরুখদের সংস্থা নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড-কেও (কেআরএসপিএল) নোটিস ধরিয়েছে তারা। এই সংস্থার ডিরেক্টর গৌরী। তাদের অধীনেই কেকেআর।


অভিযোগ, আট-নয় বছর আগে কেআরএসপিএল-এর ৯০ লক্ষ শেয়ার ১০ টাকা দরে মরিশাসের সংস্থা দ্য সি আইল্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডকে বেচে দেয়া হয়েছিল। অথচ সেই সময়ে প্রত্যেক শেয়ারের দর যাচ্ছিল ৮৬ থেকে ৯৯ টাকা।


ইডি-র দাবি, এই ‘ক্ষতি’র জেরে সরকার ৭৩ কোটি ৬০ লক্ষ টাকা মূল্যের বিদেশি মুদ্রা কম পেয়েছিল। অঅর তাই আইপিএল সংক্রান্ত লেনদেনে বিদেশি মুদ্রা আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে তাদের।


সূত্রের বক্তব্য, এই ধরনের অভিযোগের ক্ষেত্রে তদন্ত করে দেখা হয়, ইচ্ছাকৃত ভাবে শেয়ারের দাম কম দেখিয়ে অন্যত্র টাকা সরানো হয়েছে কি না। ২০০৮-০৯ সালে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের নিয়ে অনুসন্ধান শুরু করে ইডি। শাহরুখের একাধিক বার বয়ানও নেয় তারা। নোটিসে ১৫ দিনের মধ্যে তাদের জবাব তলব করা হয়েছে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com