শিরোনাম
ঢাকার চলচ্চিত্রে নিয়মিত কাজ করতে চান বনি
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ২৩:১৯
ঢাকার চলচ্চিত্রে নিয়মিত কাজ করতে চান বনি
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বনি সেনগুপ্ত, কলকাতার এই সময়ের তরুণ নন্দিত নায়ক। পারিবারিকভাবেই যার শরীরে বইছে অভিনয়ের রক্ত। যে কারণে বনি অভিনয়ে আসবেন এটাও ছিলো স্বাভাবিক একটি বিষয়।


বনির বাবা অনুপ সেনগুপ্ত ছিলেন একজন চলচ্চিত্র পরিচালক। মা পিয়া দাশ অভিনেত্রী। বনির দাদা সুখেন দাশগুপ্ত ছিলেন চলচ্চিত্র প্রযোজক, পরিচালক এবং অভিনেতা। তবে পরিবারের কারো হাত ধরেই বনিকে চলচ্চিত্রে আসতে হয়নি। অভিনয়ের প্রতি তার আগ্রহ ছিলো বলেই কলকাতার ‘মীনারভা’ থিয়েটারে তার আসা যাওয়া ছিলো। সেখানে গিয়েই অভিনয়ের প্রতি তার আরো বেশি আগ্রহ জন্মায়।


এভাবেই একসময় হঠাৎ করেই রাজ চক্রবর্ত্তীর নির্দেশনায় ‘বরবাদ’ চলচ্চিত্রে অভিনয় করেন বনি। প্রথম চলচ্চিত্রেই দর্শকের কাছে গ্রহণযোগ্য এক নায়ক এবং অভিনেতায় পরিণত হন তিনি। এরপর একে একে অভিনয় করলেন রাজ চক্রবর্ত্তীর ‘পারবোনা আমি ছাড়তে তোকে’ এবং রাজীব কুমারের ‘তোমাকে চাই’।


বনি অভিনীত ‘তোমাকে চাই’ চলচ্চিত্রটি বর্তমানে বাংলাদেশের বেশ কয়েকটি সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে।


এদিকে এবারই প্রথম ঢাকার চলচ্চিত্রে অভিনয় করছেন বনি। ‘হার্টবিট প্রোডাকশন’ প্রযোজিত ‘মনে রেখো-গরহফ ওঃ’ নামক চলচ্চিত্রে অভিনয় করছেন বনি। এটি নির্মাণ করছেন ওয়াজেদ আলী সুমন। এই চলচ্চিত্রে বনি অভিনয় করছেন লাকী চরিত্রে।


ঢাকাই চলচ্চিত্রে প্রথম অভিনয় করা প্রসঙ্গে বনি বলেন, ঢাকাতে প্রথমবার কাজ করতে এসেই খুব ভালো লাগছে। পরিবেশ, পরিচালক, সহশিল্পী, ইউনিট সবাই এতো বেশি আন্তরিক যে আমি মুগ্ধ হয়েগেছি। বলতেই হয় যে আমি বারবার ঢাকার চলচ্চিত্রে কাজ করতে চাই। সবচেয়ে বড় কথা আমাদের ভাষা বাংলা, এখানকার ভাষাও বাংলা। তাই কোনোভাবেই তেমন কোনো পার্থক্যও চোখে পড়ে না। এখানকার সবাই সত্যিই কাজের ব্যাপারেও বেশ সিরিয়াস।


‘হার্টবিট প্রোডাকশন’র কর্ণধার তাপসী ফারুক জানান, আসছে রোজার ঈদে মুক্তি দেয়ার লক্ষ্যে ‘মনে রেখো-গরহফ ওঃ’র নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।


উল্লেখ্য এই চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করছেন সাদেক বাচ্চু, আরজুমান্দ আরা বকুল, মাহিয়া ও তুলিকা বসু’সহ আরো অনেকে। ঢাকায় এই চলচ্চিত্রের শুটিং হবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত। এরপর গানের দৃশ্যায়ন হবে ইন্দোনেশিয়ার বালিতে।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com