প্রিয়তমা'র মতোই রাজত্ব করবে শাকিবের 'রাজকুমার'
প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ১০:০৯
প্রিয়তমা'র মতোই রাজত্ব করবে শাকিবের 'রাজকুমার'
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একজন স্বপ্নবাজ তরুণের বাংলাদেশ থেকে আমেরিকায় যাত্রা এবং পারিবারিক সম্পর্কের গল্পকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে চলচ্চিত্র 'রাজকুমার'। শাকিব খান অভিনীত, হিমেল আশরাফ পরিচালিত এবং আরশাদ আদনান প্রযোজিত বহুল প্রতীক্ষিত সিনেমা এটি। আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পাবে সিনেমাটি।


ঈদ মানেই শাকিব খানের সিনেমার জয়জয়কার। বিগত কয়েক বছর ধরে এমনটাই চলে আসছে। এবারের ঈদে প্রেক্ষাগৃহে শাকিব অভিনীত সিনেমা ‘রাজকুমার’ রাজত্ব করবে বলেই ধারণা করা হচ্ছে।


'রাজকুমার' সিনেমাটিতে শাকিবের নায়িকা হিসেবে অভিনয় করছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। কিছুদিন আগে বাংলাদেশে এসে কোর্টনি নিজের অংশের শুটিংও শেষ করে গেছেন। এছাড়া শাকিবের বাবার চরিত্রে অভিনয় করেছেন বরেণ্য নাটক-চলচ্চিত্র অভিনেতা ও নির্দেশক তারিক আনাম খান।


২০ মার্চ, বুধবার গুলশান ক্লাবে আয়োজন করা হয় রাজকুমার ছবির পক্ষ থেকে ইফতার মাহফিলের। যেখানে ছবি সংশ্লিষ্টরা ছাড়াও উপস্থিত ছিলেন সংবাদকর্মীরা।


এই ইফতার আয়োজনে পরিচালক হিমেল আশরাফ বলেন, ‘প্রিয়তমার পর রোজার ঈদে রাজকুমার নিয়ে আসছি আমরা। শুধু বাংলাদেশে নয়, একসঙ্গে বিশ্বব্যাপী মুক্তির পরিকল্পনা চলছে। এবার আরও গোছানো একটি কাজ নিয়ে আসছি। শুটিং থেকে শুরু করে পোস্ট প্রোডাকশন—সব ক্ষেত্রেই সেটা দেখতে পাবেন দর্শক। আগামী সপ্তাহ থেকে পর্যায়ক্রমে আসবে সিনেমার গান, টিজার ও ট্রেলার।’


অনুষ্ঠানে শাকিব খান বলেন, 'আজকের অনুষ্ঠানটি কেবলই শুধু বিনোদন সংবাদকর্মীদের জন্য। যারা সব সময়ই ভালো চলচ্চিত্রকে সাপোর্ট করে আসছেন। যারা আরশাদ আদনানের মতো স্বপ্নবাজ প্রযোজক, হিমেলের মতো মেধাবী নির্মাতা কিংবা আমরা যারা প্রতিনিয়ত দেশী সিনেমা নিয়ে ইতিবাচক স্বপ্ন দেখে যাচ্ছি- তাদের স্বপ্নকে এগিয়ে নিতে কাজ করছেন বিনোদন সাংবাদিকরা। ভালো চলচ্চিত্রের খবর পৌঁছে দিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তাদের সবার জন্য রাজকুমার টিমের পক্ষ থেকে আজকের এই অনুষ্ঠান। একসাথে সবাই একটু বসলাম, ইফতারি করলাম, গেটটুগেদারের মতো। আজকে আমিও এসেছি খুব সাদামাটাভাবে, খুব সিম্পলভাবে এসেছি। কোনো মেকআপ নেই। নো মেকআপ, নো গেটআপ- একজন সাধারণ শিল্পী হিসেবে আমি আমার সহকর্মী বিনোদন সাংবাদিকদের কাছে এসেছি। উদ্দেশ্য একসাথে কিছু ভালো সময় কাটাতে।'


এসময় শাকিব তার ‘রাজকুমার’ নিয়েও কথা বলেন। ঢাকাই সিনেমার এই সুপারস্টার বলেন, যেহেতু এসেছি, রাজকুমার নিয়েও একটু কথা বলি। সবসময় তো আর আপনাদের সাথে সাক্ষাৎ হয়ে ওঠে না। ‘রাজকুমার’ এমন একটা সিনেমা, যেটাকে সত্যিকার অর্থে আমরা ইন্টারন্যাশনাল সিনেমা বলছি। বহু দেশে একসঙ্গে সিনেমাটি রিলিজ হতে যাচ্ছে।


‘প্রিয়তমা’ সিনেমা ‘সাফল্যের’ পর সুপারস্টার শাকিব খান, প্রযোজক আরশাদ আদনান ও পরিচালক হিমেল আশরাফ ‘ত্রয়ী জুটি’র আখ্যা পেয়েছেন। এই ত্রয়ী এবার আসছেন ‘রাজকুমার’ নিয়ে। আসন্ন ঈদে মুক্তি উপলক্ষে সিনেমাটির প্রচার-প্রচারণার প্রস্তুতি নিচ্ছেন সিনেমা সংশ্লিষ্টরা। শাকিবের সিনেমার মতো প্রচারেও চমক থাকবে তার আগে থেকেই অনুমেয় ছিল। অবশেষে একটি চমকের কথা জানালেন প্রযোজক আরশাদ আদনান। তা হলো, শাকিব খানের জন্মদিনে বুর্জ খলিফায় ‘রাজকুমার’ ছবির ট্রেলার উন্মোচন হবে।


আরশাদ আদনান বলেন, ‘আমি, হিমেল ও শাকিব খান একসঙ্গে বসে বিশ্ব দরবারে বাংলা সিনেমা কীভাবে আরও বেশি করে হাইলাইট করা যায় সে বিষয়ে নানা পরিকল্পনা করি। তারমধ্যে একটা হচ্ছে বুর্জ খলিফায় ‘রাজকুমার’ ট্রেলার উন্মোচনা করা। আগামী ২৮ মার্চ শাকিব খানের জন্মদিন। আমার ‘রাজকুমার’ মুক্তি পাবে আগামী ঈদে। বিষয়টি ব্যাটেবলে গিয়েছে। শাকিবের জন্মদিনেই আমরা বুর্জ খলিফায় ট্রেলার উন্মোচন করতে চাই। এজন্য সব ফর্মালিটি সেরে ফেলছি। দুই একদিনের মধ্যে কনফারমেশনও পেয়ে যাব।’


রাজকুমার এর প্রযোজক আরশাদ আদনানের প্রশংসা করে শাকিব খান বলেন, শুধু কিছু টাকা হলেই প্রযোজক হওয়া যায় না। প্রযোজককেও একজন শিল্পী হতে হয়। আরশাদ আদনান হচ্ছেন একজন বড় শিল্পী। তার মতো শিল্পমনা প্রযোজক আমাদের বেশি দরকার। অসম্ভব স্বপ্নবাজ একজন মানুষ। প্রিয়তমা তার উদাহরণ। এবার ‘রাজকুমার’ দিয়ে সেটা আরো বেশি করে আঁচ পাবেন দর্শক।


শাকিব খান বলেন, ‘প্রিয়তমা দিয়ে বিশ্বব্যাপী আমাদের সিনেমা নিয়ে ভাইব সৃষ্টি হয়েছিল। সেটাকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে রাজকুমার। একটি ভালো সিনেমা নির্মাণ করতে যা প্রয়োজন তার সব করা হয়েছে। এই জন্য প্রযোজক আরশাদ আদনানকে ধন্যবাদ দিতে চাই। এই সিনেমার সঙ্গে জড়িত সবাই নিজের জায়গা থেকে সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। আমার বিশ্বাস, রাজকুমার সিনেমাটি প্রত্যেক বাঙালিকে গর্বিত করবে। দেখার পর সবাই বুঝতে পারবেন, আমাদের দেশেও এমন ভালো মানের সিনেমা নির্মাণ হয়। সবাই বলতে পারবেন আমরাও বিশ্বমানের সিনেমা নির্মাণ করতে পারি। আমার বিশ্বাস, এই সিনেমা অনেক রেকর্ড গড়বে। বিশ্বময় রাজকুমারের জয়জয়কার হবে। বাংলা সিনেমা নিয়ে যে স্বপ্নটা অনেক আগেই আমি দেখেছিলাম।’


শুধু বাংলাদেশ নয়, রাজকুমার মুক্তি দেওয়া হবে যুক্তরাষ্ট্র, লন্ডন, মধ্যপ্রাচ্য, কানাডা, ইন্ডিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে। গত কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে ঝড় তুলেছিল ত্রয়ী জুটি ‘প্রিয়তমা’ এবারও 'রাজকুমার' সিনেমা দিয়ে দর্শক বাংলা চলচ্চিত্রকে প্রশংসাযোগ্য ভিন্নমাত্রায় আবিষ্কার করবে বলেই মনে করা হচ্ছে।


বিবার্তা/এসবি/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com