শিরোনাম
‘কান’র শুরু ও শেষ উপস্থাপক মনিকা
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১২:৫২
‘কান’র শুরু ও শেষ উপস্থাপক মনিকা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতালীয় অভিনেত্রী মনিকা বেলুচ্চির সৌন্দর্য নিয়ে মানুষের কৌতুহলের শেষ নেই। বিশ্বের সেরা সুন্দরীর খেতাবও পেয়েছেন তিনি। একবারের জন্যও অস্কার নমিনেশন পাননি, নমিনেশন পাননি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের জন্য। কিন্তু পৃথিবী জুড়ে তার ভক্তের সংখ্যা অসংখ্য। সেই মনিকাই এবার কান চলচ্চিত্র উৎসবের উপস্থাপনা করবেন।


পৃথিবীর অন্যতম প্রাচীন, প্রভাবশালী ও জমকালো চলচ্চিত্র উৎসব ‘কান’। সাগরছুঁয়ে থাকা ফ্রান্সের শহর কানে আগামী ১৭ মে থেকে শুরু হছে এই উৎসব। ৭০তম এই আয়োজনে উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্রধান পেড্রো আলমোডোভার ও তার নেতৃত্বাধীন জুরিদের মঞ্চে স্বাগত জানাবেন মনিকা বেলুচ্চি।


তবে ‘কান’ চলচ্চিত্র উৎসবে এই ইতালীয় সুন্দরী এবারই প্রথম নয়, কানের সাথে মনিকার সম্পর্ক ২০০০ সালে। ওই বছর স্টিফেন হপকিন্সের ‘আন্ডার সাসপিশান’ ছবিতে অভিনয়ের সুবাদে তিনি প্রথমবারের মতো কান উৎসবে আসেন। এর পর ২০০৩ সালে মনিকা কানের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানের উপস্থাপনা করেন। দীর্ঘ ১৪ বছর পর আবারও একই দায়িত্ব পেলেন তিনি।


১২ দিনদ্যাপী কান উৎসব চলবে ২৮ মে পর্যন্ত। ওইদিন সমাপনী আয়োজনও উপস্থাপনা করবেন ৫২ বছর বয়সী মনিকা বেলুচ্চি। উৎসবের সব অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে ফ্রান্সের ক্যানাল প্লাস টিভি। গত বছর এ দুটি অনুষ্ঠান উপস্থাপনা করেন ফরাসি অভিনেতা লঁরা লফে। তার আগে ৬৭তম ও ৬৮তম আসরের ‘মাস্টার অব সিরিমনিস’ ছিলেন ল্যাম্বার্ট উইলসন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com