কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ মারা গেছেন
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৪
কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ মারা গেছেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নন্দিত কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৯ বছর। শিল্পী হাসিনা মমতাজ ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।


১৯ ফেব্রুয়ারি, সোমবার বাদ জোহর রাজধানীর ধানমন্ডির ঈদগাহ ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হবে। বিএসইসি'র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেছেন।


কণ্ঠশিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করে গীতিকার সাফাত খৈয়াম বলেন, ‌হাসিনা মমতাজ শুধু একজন গুণী শিল্পীই ছিলেন না, অসম্ভব ভালো মনের মানুষ ছিলেন। তিনি ভীষণ পরোপকারী মানুষ ছিলেন। তার মৃত্যুতে সংগীত ভুবন এক নক্ষত্রকে হারালো। এ শিল্পীর মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি।


ষাট ও সত্তরের দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ সংগীতে বিশেষ অবদানের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন। তার গাওয়া ‘তন্দ্রাহারা নয়ন আমার’ গানটি দেশে ব্যাপক জনপ্রিয়তা পায়। তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা ছিলেন। তার স্বামী রফিকুল ইসলাম খান ছিলেন ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com