প্রতারকের খপ্পরে দেড় লাখ টাকা খোয়ালেন দীঘি, ডিবির সাহায্যে উদ্ধার
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৫
প্রতারকের খপ্পরে দেড় লাখ টাকা খোয়ালেন দীঘি, ডিবির সাহায্যে উদ্ধার
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রতারকের ফাঁদে পড়ে মোবাইল লেনদেনের আর্থিক প্রতিষ্ঠান বিকাশ থেকে ১ লাখ ৬০ হাজার টাকা খোয়ালেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। অবশ্য ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহযোগিতায় সে টাকা ফেরতও পেয়েছেন।


১২ ফেব্রুয়ারি, সোমবার তা বুঝে নিতে ডিবি কার্যালয়ে গিয়েছেন দীঘি ও তার বাবা সুব্রত। এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) একটি অভিযোগ দায়ের করেন দীঘি।


প্রতারক চক্র তার বিকাশ অ্যাকাউন্ট থেকে নগদ অর্থ হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করেন এই অভিনেত্রী।


দীঘি বলেন, বিকাশের নির্দিষ্ট নম্বর থেকে একটি কল আসে। আমার বিকাশ নম্বর বন্ধ করে দেওয়ার কথা বলে। আমার অ্যাকাউন্টে অনেক টাকা ছিল, তাই আমি ওই কলে অনেকক্ষণ ধরে কথা বলি। প্রতারকরা আমার ওটিপি নম্বর চায়। আমি ভেবেছিলাম পিন নম্বর না দিলে সে আমার অ্যাকাউন্ট হ্যাক করতে পারবে না। তাই ওটিপি নম্বর দেই। আমি শুটিংয়ের কাজে ও স্ক্রিপ্ট নিয়ে ব্যস্ত ছিলাম। তাই মাথা তেমন কাজ করেনি।


এ ঘটনার পরপরই নিজের অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৬০ হাজার টাকা হারান দীঘি।


অভিনেত্রী বলেন, এরপর দেখি অ্যাকাউন্ট থেকে দেড় লাখ টাকার বেশি মানে ১ লাখ ৬০ হাজার টাকা নেই। প্রতারকরা আমার পরিচয় জানতো, আমার সাথে এমনভাবে কথা বলেছে যে আমি তাদের বুঝতে পারিনি। পরবর্তীতে বিষয়টা বুঝতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আমি লিখিত অভিযোগ করলাম।


দীঘি বলেন, শুরু থেকে ডিবিপ্রধান হারুনুর রশিদ ভাইয়ার কথা মনে পড়ছিল। মনে হচ্ছিল, তিনি হয়তো কার্যকর কোনো ব্যবস্থা নিতে পারবেন। এ কারণে এখানে আসা।


তিনি আরও বলেন, ডিবিপ্রধান আমাকে পরদিন দেখা হলে বলেন, আমার আগের রাতে পাঠানো স্ক্রিনশট দেখেই কাজ শুরু করে দিয়েছেন তারা। আর পরদিন রাতে আমাকে জানান, আমার টাকা রিটার্ন করতে পেরেছেন। আগামীকাল আমাকে টাকাটা হ্যান্ডওভার করতে চান। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।


দীঘির বাবা সুব্রত জানান, দীঘির বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় সে টাকা ফেরত আনা হয়েছে।


তার কথায়, প্রতারক বিকাশের কর্মকর্তা সেজে দীঘিকে ফোন করে জানায়, তার অ্যাকাউন্টে ভুলে ৩০ হাজার টাকা চলে গেছে। এটি ফেরত না দিলে বিকাশ অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হবে। কী করা লাগবে জানতে চাইলে, প্রতারক জানায় দীঘির নম্বরে একটি ওটিপি কোড যাবে; তা তাকে বলতে হবে। দীঘি সেই ওটিপি বলার পরই ওর অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৬৫ হাজার টাকা নিয়ে যায় প্রতারক।


সুব্রত আরও বলেন, পুলিশের সহযোগিতায় সে টাকা ফেরত এসেছে। এখন আমরা তা বুঝে নিতে ডিবি কার্যালয়ে এসেছি।


উল্লেখ্য, প্রয়াত নায়িকা দোয়েল ও অভিনেতা সুব্রতর মেয়ে প্রার্থনা ফারদিন দীঘি। শিশুশিল্পী হিসেবে অভিনয়ে তার পথচলা শুরু। ইতিমধ্যেই নাম লিখেছেন নায়িকা হিসেবে। অভিনয় করেছেন বেশ কটি সিনেমায়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com