সিনেমাকে বিদায়, রাজনৈতিক দলের নাম ঘোষণা করলেন থালাপতি বিজয়
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৬
সিনেমাকে বিদায়, রাজনৈতিক দলের নাম ঘোষণা করলেন থালাপতি বিজয়
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

শুধু সিনেমার পর্দাতেই রাজত্ব নয়, রাজনৈতিক অঙ্গনে লড়াইয়ের কথা শোনা যাচ্ছিল দক্ষিণী সিনেমার নায়ক থালাপতি বিজয়ের। কয়েকদিন ধরে সংবাদ প্রচার হচ্ছে, তিনি ভারতের আসছে বিধানসভা নির্বাচনে অংশ নিচ্ছেন। শুধু তা-ই নয়, তিনি একটি রাজনৈতিক দল গঠনের কথাও বলেছিলেন।


২ ফেব্রুয়ারি, শুক্রবার ঘোষণা করলেন নতুন রাজনৈতিক দলের নাম।


জানা গেছে, লোকসভা নির্বাচনের আগেই বড়পর্দা ছেড়ে রাজনীতির ময়দানে পা রাখলেন থালাপতি বিজয়। গঠন করেছেন তার রাজনৈতিক দল। এর নামও ঘোষণা করেছেন তিনি। ভারতের জাতীয় নির্বাচন কমিশনের কাছে নিজের দলের নাম নথিভুক্ত করানোর কাজও বেশ এগিয়েছেন ফেলেছেন বলে জানিয়েছেন বিজয়।


তামিলনাডুর ঐতিহ্যের সঙ্গে সঙ্গতি রেখে বিজয় নিজের দলের নাম রেখেছেন ‘তমিঝা ভেট্রি কাজগম’ (টিভিকে)। অভিনেতার দলের নাম ঘোষণার সঙ্গে সঙ্গে যেন পুরো দক্ষিণ ভারতে তার ভক্তরা উদযাপনে মেতে ওঠে! এমনটাই জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।


ভারতীয় একটি গণমাধ্যমকে থালাপতি বিজয় জানান, তার রাজনৈতিক দলের নাম, ‘তামিলাগা ভেত্রি কাজগাম’। এর অর্থ হচ্ছে, ‘তামিলনাড়ু ভিক্টর পার্টি’। আজই নির্বাচন কমিশনের কাছে দলের নাম নথিভুক্ত করার আবেদন পেশ করেছেন বিজয়।


আগামী ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে লড়াই করার জন্য এবং নির্বাচনে জিতে স্থানীয় মানুষদের দাবিপূরণের আশ্বাস দিয়েছেন থালাপতি বিজয়।


নতুন দল গঠন করে রাজনীতির ময়দানে পা রাখায় বেজায় আনন্দিত তামিল ভাষাভাষি মানুষ। সংবাদে বিজয় ভক্তদের রাস্তায় নেমে আতশবাজি ও সাধারণের মধ্যে মিষ্টি বিতরণ করতেও দেখা গেছে। তারা সবাই মনে করছেন, নেতা বিজয়ের কাছ থেকে সিনেমার মতো বাস্তবেও নতুন দিনের দিশা পাবে জনতা!


তবে যারা বিজয়কে পর্দায় দেখেই অভ্যস্ত, তার অভিনয়ের দারুণ ভক্ত হয়ে গেছেন; তাদের জন্য কিছুটা দুঃসংবাদও থাকলো এদিন! কেননা, রাজনীতিতে সক্রিয় হওয়ার কারণে সামনে আর সিনেমাতে দেখা যাবে না এই ‘থেরি’ তারকাকে!


শুধু দক্ষিণ ভারত নয়, সর্বভারতীয় সিনেমার বক্স অফিসেই দাপট দেখিয়ে যাচ্ছেন বিজয়। সর্বশেষ তার ‘লিও’ সিনেমাটিও টেক্কা দিয়েছে জওয়ান, পাঠানের মতো সিনেমাকেও! ক্যারিয়ারের একেবারে চূড়ান্ত সময়ে সিনেমা ছেড়ে দেয়ার সিদ্ধান্তে কিছুটা হতাশ তার অনস্ক্রিন ভক্তরা!


বর্তমানে এই নায়ক ‘গ্রেটেস্ট অব অল টাইম’ (গোট) সিনেমার শুটিং করছেন। তিনি জানিয়েছেন, তার অভিনীত সর্বশেষ ছবি হতে যাচ্ছে ‘থালাপতি ৬৯’। অর্থ্যাৎ বিজয়কে সামনে আর দুটি সিনেমায় দেখা যাবে!


সিনেমা ছেড়ে কেন রাজনীতিতে নামার সিদ্ধান্ত নিলেন বিজয়? এমন প্রশ্নের কিছুটা সদুত্তর পাওয়া যাবে তার সাম্প্রতিক একটি মন্তব্যে।


রাজনীতি নিয়ে বিজয় বলছেন, আপনারা সকলেই তামিলনাড়ুর রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জানেন। একদিকে আমাদের রয়েছে নিষ্ক্রিয় প্রশাসন, দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক সংস্কৃতি, অন্যদিকে আমাদের রয়েছে বিভাজনমূলক রাজনীতি; যার উদ্দেশ্য মানুষকে জাতি, গোষ্ঠী এবং ধর্মের ভিত্তিতে বিভক্ত করা। উভয়ই আমাদের অগ্রগতিতে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে। এটা চিরন্তন সত্য যে, তামিলনাড়ুতে মানুষ রাজনৈতিক দৃশ্যপটে পরিবর্তনের জন্য অধীর অপেক্ষায় আছে এবং সার্বিক পরিবর্তন আনতে জনগণ একটি নিঃস্বার্থ, সৎ, ধর্মনিরপেক্ষ এবং প্রতিভাবান দল চায়।


মানুষের পরিবর্তনের আকাঙ্ক্ষাকে বাস্তবে রূপ দিতেই রাজনীতিতে পা রাখলেন বিজয়। তার কাছে রাজনীতি কোনো শখের ব্যাপার নয়। তিনি যেমনটা বললেন, রাজনীতি আমার শখ বা অন্য আরেকটি পেশা নয়। এটি জনগণের জন্য একটি পবিত্র কাজ। রাজনীতির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা জানতে আমি দীর্ঘদিন ধরে অনেকের কাছ থেকে শিক্ষা নিয়েছি। এই কাজের জন্য নিজেকে প্রস্তুত করে চলেছি।


লোকসভা নির্বাচনের সামনে নতুন দল গঠনের ঘোষণা দিলেও বিজয় আগেই জানিয়েছেন, তার দল আসন্ন লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করবে না। একই সঙ্গে দলের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়া বিজয় জানিয়েছেন, দলের কার্যনির্বাহী পরিষদ এবং সাধারণ পরিষদ সিদ্ধান্ত নিয়েছে, আসন্ন লোকসভা নির্বাচনে কোনও দলকে সমর্থনও করবে না টিভিকে।


জানা গেছে, ২০২৬-এ তামিলনাডুতে বিধানসভা নির্বাচন। নতুন দলের লক্ষ্য ওই নির্বাচনে অংশগ্রহণ করা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com