শিরোনাম
ফেরদৌসের মাইক এবার কলকাতায়
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:৫৫
ফেরদৌসের মাইক এবার কলকাতায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নব নির্বাচিত সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌসের মাইক এবার কলকাতা নন্দনে। এটি কোন নির্বাচনি প্রচারের মাইক নয়, এই মাইক এফ এম শাহীন নিবেদিত গৌরব ’৭১ এর প্রযোজনায় এফ এম শাহীন ও হাসান জাফরুল পরিচালিত নিষিদ্ধ সময়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনে উজ্জীবিত একদল কিশোরের দ্রোহের গল্প নিয়ে নির্মিত শিশুতোষ চলচ্চিত্র।


এই চলচ্চিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তানভিন সুইটি, তারিক আনাম খান,নাদের চৌধুরীসহ একঝাঁক শিশুশিল্পী। মাইক ২০২৩ সালের ১৩ আগস্ট সারাদেশে একযোগে মুক্তি পায়।


আগামী ২১ জানুয়ারি বিকাল ৫টায় পশ্চিমবঙ্গের সরকারি প্রেক্ষাগৃহ ও চলচ্চিত্র উৎকর্ষ কেন্দ্র নন্দনে বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে ফোরাম ফর ফিল্ম স্টাডিজ এন্ড এলাইড আর্টস। বেশ কয়েকটি দেশের চলচ্চিত্রের মধ্যে নির্বাচিত হয়ে বাংলাদেশের চলচ্চিত্র মাইক প্রদর্শিত হবে।


আমন্ত্রিত অতিথিরা চলচ্চিত্রটি উপভোগ করতে পারবেন। বাংলাদেশ থেকে চলচ্চিত্রের পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন এই প্রদর্শনী ও একটি বিশেষ সেশনে যোগ দেবেন বলে জানা গেছে।


জানতে চাইলে পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন বলেন, জাতি হিসেবে আমাদের একটি গৌরবের বিষয় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ। সেই ভাষণকে দেশ থেকে দেশান্তর, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেয়ার জন্য মাইকের কোন বিকল্প নেই।


বিষয়টি নিয়ে সিনেমা তৈরি করতে পেরে আমরা গর্বিত। এটি সত্যি আনন্দের খবর আমাদের সিনেমাটি দেশের গণ্ডি পেরিয়ে কলকাতায় প্রদর্শিত হবে। আমি ফোরাম ফর ফিল্ম স্টাডিজ এন্ড এলাইড আর্টস-এর সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জানাই। কলকাতার দর্শকের জন্য এমন একটি সুযোগ করে দেওয়ায়। আপনারা আরো জেনে খুশি হবেন, মাইক ইতোমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে এবং আরো বেশ কিছু ফিল্ম ফেস্টিভ্যালে নমিনেশন পেয়েছে।


পরিচালকের নতুন সিনেমা যশোর রোড নিয়ে জানতে চাইলে বলেন, যশোর রোড বাংলাদেশের ইতিহাসের এক বিশাল ক্যানভাসের সিনেমা হতে যাচ্ছে। মহান মুক্তিযুদ্ধের ১ কোটি শরণার্থীদের যাত্রা নিয়ে এই সিনেমা নির্মিত হবে। দুই বাঙলার শিল্পী ও কলাকুশলী নিয়ে নির্মিত হবে। অনেক বড় বাজেটও প্রয়োজন। এখনো স্ক্রিপ্টের উন্নয়নের কাজ চলছে, অগ্রগতি হলে জানাবো।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com