শিরোনাম
১০ বছর পর মঞ্চে নির্দেশনায় সাদেক বাচ্চু
প্রকাশ : ১৮ মার্চ ২০১৭, ২১:৫০
১০ বছর পর মঞ্চে নির্দেশনায় সাদেক বাচ্চু
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা সাদেক বাচ্চু দীর্ঘ এক দশক পর মঞ্চে নতুন একটি নাটকের নির্দেশনা দিতে যাচ্ছেন। আজ থেকে ৩২ বছর আগে তারই হাত ধরে ‘মতিঝিল থিয়েটার’র যাত্রা শুরু হয়েছিলো। তারই সভাপতিত্বে এই থিয়েটারের যাত্রা শুরু হয়। মাঝে বহুবছর চলচ্চিত্রে টানা কাজে ভীষণ ব্যস্ত থাকায় দলে সময় দিতে পারেননি।


আবার তিনি সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে দলের জন্য কাজ করছেন। তাই ১০ নভেম্বর দলটির ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এরইমধ্যে ‘কাফনের পকেট নাই’ নামে নতুন একটি নাটক রচনা করেছেন তিনি।


নাটকটি নির্দেশনাও দিবেন তিনি। শিগগিরই এর কারিগরী প্রদর্শনী হবে বলে জানান সাদেক বাচ্চু। তাই চলচ্চিত্রে এবং নাটকে অভিনয়ের পাশাপাশি মঞ্চেও এখন তাকে সময় দিতে হচ্ছে। শুধু যে নতুন নাটকটির নির্দেশনা দিবেন তিনি তা নয়, নাটকটির একটি প্রধান চরিত্রে অভিনয়ও করবেন তিনি।


আর তাই মনে মনে বেশ উচ্ছসিত সাদেক বাচ্চু। সাদেক বাচ্চু বলেন, প্রায় তিন বছর আগে আমি যেভাবে অসুস্থ হয়েছিলাম, ভেবেছিলাম সবাইকে ছেড়ে চলেই যেতে হবে। কিন্তু আল্লাহর রহমতে এবং সবার দোয়ায় সুস্থ হয়ে ফিরে এসেছি। ফিরে এসে বেশ ভালোভাবেই কাজ করছি। প্রতিনিয়তই নাটকে, চলচ্চিত্রে অভিনয় করছি। যেহেতু মতিঝিল থিয়েটারের প্রতিষ্ঠাতা আমি, তাই দলের প্রতি দায়বদ্ধতা থেকেই এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে নতুন একটি নাটক নির্দেশনা দিতে যাচ্ছি। আশাকরি নাটকটি দর্শকের কাছে বেশ উপভোগ্য হবে।


এদিকে চলচ্চিত্রে সাদেক বাচ্চু নিয়মিত অভিনয় করছেন। এরইমধ্যে তিনি শেষ করেছেন শাহাদাৎ হোসেন লিটনের ‘অহংকার’, শামীম আহমেদ রনীর ‘ধ্যাৎতিরিকি’ চলচ্চিত্রের কাজ। এছাড়া শিগগিরই তিনি শুরু করবেন চিত্রনায়ক আলমগীর, ওয়াজেদ আলী সুমন, শাহীন সুমন’সহ আরো বেশ কয়েকজন চলচ্চিত্র পরিচালকের নতুন সিনেমার শুটিং। এরইমধ্যে সাদেক বাচ্চু শুটিং শুরু করেছেন শামীমুল ইসলাম শামীমের ‘গোলাপতলীর কাজল’ চলচ্চিত্রের কাজ। এছাড়া তারই নির্দেশনায় আরো একটি নতুন চলচ্চিত্রে কাজ করার কথা রয়েছে। মঞ্চে সাদেক বাচ্চু সর্বশেষ নির্দেশনা দিয়েছিলেন নিজেরই লেখা ‘কুলাঙ্গার’ নাটকটি। এটি দশবছর আগে মঞ্চস্থ হয়েছিলো। তার লেখা সর্বশেষ মঞ্চস্থ নাটক ছিলো ‘ক্যাপ’ যা গত বছর দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে মঞ্চস্থ হয়। এটি নির্দেশনা দিয়েছিলেন আক্কাস-আফসার। চলচ্চিত্রে পজিটিভ নেগেটিভ দুই ধরনের চরিত্রেই সমানতালে অভিনয় করছেন তিনি।


বিবার্তা/দীপু/অভি/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com