২য় সপ্তাহে 'পাঠান' সিনেমার ব্যাবসায় ধস!
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:০৭
২য় সপ্তাহে 'পাঠান' সিনেমার ব্যাবসায় ধস!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের এ যাবতকালের সবচেয়ে ব্যাবসাসফল সিনেমা 'পাঠান'। হাজার কোটি ক্লাবের দিকে পা বাড়াছিল ‘পাঠান’। কিন্তু মুক্তির দ্বিতীয় সপ্তাহে ব্যবসায় ধস লক্ষ করা গিয়েছে।


প্রথম সপ্তাহে ‘পাঠান’ যে হারে চুটিয়ে ব্যবসা করেছিল, দ্বিতীয় সপ্তাহে সেই ব্যবসায় টান পড়েছে।


ইতিমধ্যেই আমির খানের ‘দঙ্গল’, দক্ষিণী ছবি ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-কে ব্যবসার দিক থেকে পেরিয়ে গিয়েছে বাদশার ‘পাঠান’। ব্যবসা করেছে ৮০০ কোটি টাকার।


ছবিমুক্তির পর প্রথম মঙ্গলবার ২৩ কোটি টাকা উপার্জন করেছে ‘পাঠান’। কিন্তু দ্বিতীয় মঙ্গলবার ছবিটি কত ব্যবসা করেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। প্রথম সপ্তাহে ‘পাঠান’ যে হারে চুটিয়ে ব্যবসা করেছিল, দ্বিতীয় সপ্তাহে সেই ব্যবসায় টান পড়েছে। 


তবে এখনও আশা ছাড়েননি বক্স অফিস বিশেষজ্ঞরা। ভ্যালেন্টাইন সপ্তাহ উপলক্ষে এই ছবি ভালো ব্যাবসা করতে পারে কি না, সে দিকে নজর রাখবেন তাঁরা।


২৫ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’।  মুক্তির পর দ্বিতীয় রবিবারেও চুটিয়ে ব্যবসা করেছিল ‘পাঠান’। কিন্তু দ্বিতীয় সোমবার থেকে যেন শনির দশা লেগেছে ছবিটিতে।


প্রথম সোমবার ২৬.৫ কোটি টাকার ব্যবসা করেছিল ‘পাঠান’। বক্স অফিস বিশেষজ্ঞদের অনুমান, সপ্তাহান্তে মাত্র ২৮ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। যদিও এই পরিসংখ্যান সামান্য বাড়তে বা কমতে পারে।


তবে দিনপ্রতি ‘পাঠানের’ রোজগারের দিকে তাকালেই লাভ-লোকসানের হেরফের নজরে পড়তে বাধ্য। প্রথম বুধবার ‘পাঠান’ ব্যবসা করে ৫৭ কোটি টাকার।


কিন্তু দ্বিতীয় বুধবারে এই টাকার অঙ্ক এসে দাঁড়ায় মাত্র ১৮.২৫ কোটি টাকায়। মুক্তির প্রথম সপ্তাহের বৃহস্পতিবার ‘পাঠান’ ছবির আয় ছিল ৭০.৫ কোটি টাকা। দ্বিতীয় বৃহস্পতিবার সেই আয় কমে গিয়ে দাঁড়ায় ১৫.৬৫ কোটি টাকায়।


প্রথম সপ্তাহের শুক্রবার ‘পাঠানের’ আয় ৩৯.২৫ কোটি টাকা। দ্বিতীয় শুক্রবার তার অর্ধেক পরিমাণেরও কম আয় করে। দ্বিতীয় সপ্তাহের শুক্রবার ‘পাঠানের’ উপার্জন ১৪ কোটি টাকার ঘরে। প্রথম সপ্তাহের শেষে শনি এবং রবিবার ‘পাঠান’ উপার্জন করেছিল যথাক্রমে ৫৩.২৫ কোটি টাকা এবং ৬০.৭৫ কোটি টাকা।


কিন্তু দ্বিতীয় সপ্তাহান্তে ‘পাঠানে’র ব্যবসার দিকে লক্ষ করলে দেখা যায়, শনি এবং রবিবার ছবিটির আয় যথাক্রমে ২৩.২৫ কোটি টাকা এবং ২৮.৫০ কোটি টাকা। ‘পাঠান’ মুক্তির প্রথম সোমবার বক্স অফিস থেকে ছবিটি উপার্জন করেছে ২৬.৫ কোটি টাকা। এখনও পর্যন্ত চূড়ান্ত গণনা করা না হলেও বক্স অফিস বিশেষজ্ঞেরা অনুমান করছেন যে, দ্বিতীয় সপ্তাহের সোমবার ‘পাঠান’ মাত্র ৮ কোটি টাকা উপার্জন করেছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com