বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অ্যাঞ্জেলিনা জোলি
প্রকাশ : ২৫ মে ২০১৬, ১৩:৫৬
বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অ্যাঞ্জেলিনা জোলি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

অভিনেত্রী হিসেবে হলিউডের ইতিহাসের সর্বকালের একজন হিসেবে ধরা হয় অ্যাঞ্জেলিনা জোলিকে। অভিনেত্রী হিসেবে অস্কারসহ প্রায় সব পুরস্কারই পেয়েছেন তিনি। অভিনয়ে পাশাপাশি একইসঙ্গে একজন মানবাধিকার কর্মী, রাজনৈতিক প্রচারক, জাতিসংঘের দূত জোলি।
তবে এবার কাজের পরিধি আরও বেড়ে গেল এই হলিউডি অভিনেত্রীর। সম্প্রতি ব্রিটেনের অন্যতম স্বনামধন্য বিশ্ববিদ্যালয় দ্য লন্ডন স্কুল অব ইকোনমিকসে অতিথি শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন জোলি।
জানা গেছে, অধ্যাপক হিসেবে স্নাতকোত্তর পর্যায়ে নারী, শান্তি এবং নিরাপত্তা বিষয়ে শিক্ষার্থীদের শিক্ষাদান করবেন জোলি। এ কোর্সে আরো যারা শিক্ষাদান করবেন তাদের মধ্যে রয়েছেন সাবেক ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেগ।
এ প্রসঙ্গে জোলি বলেন, ‘আশা করছি, অন্যান্য প্রতিষ্ঠানগুলোও এটি উদাহরণ হিসেবে গ্রহণ করবে। কারণ, এখানে কিভাবে নারীদের এগিয়ে নিয়ে যাওয়া যায়, কিভাবে তাদের ওপর সংঘটিত অপরাধ কমানো যায়, কিভাবে যুদ্ধক্ষেত্রে তাদের ওপর নির্যাতন কমানো যায় এসব নিয়ে বিস্তারিত আলোচনা হবে।’
তিনি আরো বলেন, ‘আমি শিক্ষার্থীদের শিক্ষাদান করতে এবং তাদের কাছ থেকে কিছু শিখতে যাচ্ছি। পাশাপাশি সরকার ও জাতিসংঘের সঙ্গে কাজ করার অভিজ্ঞতার গল্পগুলো তাদের সঙ্গে ভাগাভাগি করবো।’
বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com