৪০০ কোটি আয়ের রেকর্ড গড়ল ‘কানতারা’
প্রকাশ : ২২ নভেম্বর ২০২২, ২২:২০
৪০০ কোটি আয়ের রেকর্ড গড়ল ‘কানতারা’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় কন্নড় ভাষার বহুল আলোচিত সিনেমা ‘কানতারা’। এটি গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে। ঋষভ শেঠি নির্মিত এ সিনেমা আজ (২২ নভেম্বর) মুক্তির ৫৩তম দিন অতিক্রম করতে যাচ্ছে। সিনেমাটি মুক্তির পর থেকে বক্স অফিস কাঁপাচ্ছে। ভারতীয় পাঠকপ্রিয় গণমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ প্রকাশিত এক খবরে এমনটাই জানা গেছে।


সংবাদে জানা যায়, ১৬ কোটি রুপি বাজেটের ‘কানতারা’ সিনেমাটি গতকাল পর্যন্ত বিশ্বব্যাপী প্রায় ৪০০ কোটি রুপির বেশি আয় করেছে। শুধু ভারতে প্রথম সপ্তাহে এ সিনেমা আয় করে ২৬.৮০ কোটি রুপি, দ্বিতীয় সপ্তাহে ৩৭.৪০ কোটি রুপি, তৃতীয় সপ্তাহে ৭৫.২০ কোটি রুপি, চতুর্থ সপ্তাহে ৭১.৬০ কোটি রুপি, পঞ্চম সপ্তাহে ৬৪.৫০ কোটি রুপি, ৬ষ্ঠ সপ্তাহে ৪৩.৯০ কোটি রুপি ও সপ্তম সপ্তাহে ২৪.৩০ কোটি রুপি।


অন্যদিকে ভারতের বাইরে এ পর্যন্ত ‘কানতারা’ আয় করেছে ৩৩ কোটিরও বেশি রুপি।


ভারতের কর্নাটকে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ‘কানতারা’ দ্বিতীয়। যার আয় ১৬৬.৫০ কোটি রুপি। ‘কেজিএফ টু’ সিনেমার চেয়ে ৫ কোটি রুপি কম। সিনেমা বোদ্ধারা মনে করছেন আগামী সপ্তাহে এ রেকর্ড ভেঙে দেবে ‘কানতারা’। জানা গেছে এ রাজ্যে সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি দেখা সিনেমাও ‘কানাতারা’। ৯০ লাখ টিকিট বিক্রি হয়েছে এ রাজ্যে।


কানতারা সিনেমার ‘কানতারা’ শব্দের অর্থ ঘন জঙ্গল। ছবিটি ‘ভূত কোলা’ নামের একটি আচারের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ছবির গল্প পাঞ্জুরলি নামের এক দেবতাকে কেন্দ্র করে গড়ে উঠেছে। ছবিতে জঙ্গলে বসবাসকারী গ্রামবাসীরা দেবতা পাঞ্জুরলির উপাসনা করতে দেখা গেছে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com