অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন ‘দিন দ্য ডে’র ইরানি পরিচালক
প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৮:০৮
অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন ‘দিন দ্য ডে’র ইরানি পরিচালক
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

গেলো ঈদুল আজহায় মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে শুরু থেকেই আলোচনা-সমালোচনায় ছিলো বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার ‘দিন দ্যা ডে’ সিনেমা। প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিলের এই সিনেমার বাজেট শত কোটি টাকা দাবি করায় মুক্তির পর থেকে এখন পর্যন্ত চলছেই আলোচনা-সমালোচনা। এর মধ্যেই খবর এলো, সিনেমার টাকা পরিশোধ না করায় অনন্ত জলিলেল বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।


বৃহস্পতিবার (১৮ আগস্ট) সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে দীর্ঘ এক পোস্টে অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্তের কথা জানান মুর্তজা অতাশ জমজম।


ইরানি পরিচালক জানিয়েছেন, ‘আমি বাংলাদেশের সঙ্গে সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নেয়ার একমাত্র কারণ ছিলো ইরানি এবং বাঙালি জনগণের মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি করা, বিভিন্ন দিক দিয়ে সমৃদ্ধ সংস্কৃতি বিনিময় করা এবং একে অপরকে আরো ভালোভাবে জানা। কারণ আমি বিশ্বাস করি, শিল্পই একমাত্র সর্বজনীন ভাষা, যা সীমানা ভেঙে দেয়।’


মুর্তজা লিখেছেন, “সিনেমার নাম ‘দিন দ্যা ডে’ এবং অনন্ত জলিলের সঙ্গে আমার পরিকল্পনা ও সম্মতি অনুযায়ী কিছুই হয়নি। তিনি আমাদের চুক্তি ভঙ্গ করেছেন। তিনি তার দায়িত্ব এবং প্রতিশ্রুতি গ্রহণ করেননি। যৌথ প্রযোজনার কথা থাকলেও অনন্ত জলিল আমার অর্ধেক প্রযোজিত সিনেমা নষ্ট করেছেন। যদিও আমিই এই সিনেমার প্রধান এবং প্রধান প্রযোজক ছিলাম।”


গত চার বছর ধরে বাংলাদেশি এই অভিনেতাকে ইরানি ঋণ পরিশোধের জন্য বলা হলেও অনন্ত জলিল তা করেননি বলেও দাবি ইরানি পরিচালকের।


মামলার বিষয়ে ইরানি পরিচালক জানিয়েছেন, বাঙালি মানুষের প্রতি শ্রদ্ধা রেখেই আমি আমার নিজস্ব উপায়ে সমাধান খুঁজে বের করি কিন্তু তিনি (অনন্ত জলিল) তা থেকে সরে দাঁড়ান। এখন ইরানের তেহরানের আদালতে তার বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত করে একজন আন্তর্জাতিক আইনজীবীর মাধ্যমে মামলার দ্বারস্থ হচ্ছেন বলেও জানিয়েছেন মুর্তজা।


বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনার ‘দিন দ্যা ডে’ সিনেমার শুটিং বাংলাদেশ ছাড়াও তুরস্ক, ইরান ও আফগানিস্তানে হয়েছে। সিনেমাটি ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশি অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ করা হয়েছে। এতে অনন্ত জলিল-বর্ষা ছাড়াও আরো অভিনয় করেছেন ইরানি ও লেবাননের অভিনেতারা।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com