অস্কার কমিটিতে আমন্ত্রণ পেলেন কাজল
প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৮:১৫
অস্কার কমিটিতে আমন্ত্রণ পেলেন কাজল
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্কার কমিটিতে এ বছর অংশ নেয়ার জন্য আমন্ত্রিত অতিথিদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে ৩৯৭ শিল্পী, লেখক, নির্মাতা, প্রযোজকদের আমন্ত্রণ জানানো হয়েছে। এ তালিকায় আছে বলিউড অভিনেত্রী কাজল এবং তামিল অভিনেতা সুরিয়ার নাম।


বলিউড অভিনেত্রী কাজল ও দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা সুরিয়াকে অস্কার কমিটির সদস্য হওয়ার আমন্ত্রণ জানিয়েছে দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স। অ্যাকাডেমির আমন্ত্রণের তালিকায় রয়েছেন অস্কার মনোনয়নপ্রাপ্ত ৭১ জন এবং ১৫ জন অস্কারজয়ী।


জানা গেছে, পেশাগত যোগ্যতার ওপর নির্ভর করে এ তালিকা তৈরি করা হয়েছে। অংশগ্রহণকারীদের প্রতিনিধিত্ব এবং সমতার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ থাকতে হবে। তালিকায় কাজল ও সুরিয়া ছাড়াও ভারতীয়দের মধ্য আরও আছেন অস্কারে মনোনয়নপ্রাপ্ত ‘রাইটিং উইথ ফায়ার’ নির্মাতা সুশ্মিত ঘোষ, রিতু থমাস, ‘গল্লি বয়’-এর লেখক রিমা কাগতি এবং ইন্ডিয়ান-আমেরিকান প্রযোজক আদিত্য সুদ।


ভারতের শিল্পীরা ছাড়াও এ তালিকায় আছে বিশ্বের নামিদামি সব শিল্পীর নাম। তাদের মাঝে আছেন ‘দ্য কুইন্স অব গ্যামবিট’খ্যাত অ্যানা টেলর-জয়, বিলি আইলিশ, জ্যামি ডরনান ও অস্কারজয়ী ‘কোডা’ তারকা ট্রয় কটসার।


এ ছাড়া আমন্ত্রণপ্রাপ্তদের মধ্যে ৪৪ শতাংশ হলেন নারী এবং বাকি ৩৭ শতাংশ রয়েছেন কিছুটা সুবিধাবঞ্চিত গোষ্ঠীর মানুষ। মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের ৫৪ দেশ থেকে প্রায় ৫০ শতাংশ সদস্য গ্রহণ করা হয়েছে ৷


উল্লেখ্য, এই কমিটিতে আগে থেকেই সদস্য হিসাবে মনোনীত এআর রহমান, অমিতাভ বচ্চন, শাহরুখ খান, বিদ্যা বালান, আমির খান এবং সালমন খানসহ অন্যরা।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com