শিরোনাম
নতুন বছরে মিথিলার প্রথম
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ২২:১৬
নতুন বছরে মিথিলার প্রথম
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গত বছরের শেষপ্রান্তে অফিসিয়াল কাজে অস্ট্রেলিয়া গিয়েছিলেন নন্দিত মডেল ও অভিনেত্রী মিথিলা। দেশে ফিরে অফিসের কাজেই ব্যস্ত ছিলেন তিনি।


ইংরেজি নতুন বছর শুরু হলেও বিজ্ঞাপনে বা নাটকের কোনো নতুন কাজ করতে পারেননি তিনি। তবে একটি বিজ্ঞাপনে মডেল হবার মধ্য দিয়েই নতুন বছরটি শুরু করেছেন মিথিলা।


গত ১৮ জানুয়ারি গাজীপুরের ভাওয়াল রিসোর্টে একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির স্বাস্থ্য সচেতনতামূলক বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। দিনব্যাপী মিথিলা শুটিংয়ে অংশ নেন।


মিথিলা জানান, কোনো টিভি চ্যানেলের জন্য নয়, শুধুমাত্র ডিজিটাল মিডিয়াগুলোতেই তার নতুন এই বিজ্ঞাপনটি প্রচার হবে। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন জুবায়ের আনান।


বিজ্ঞাপনটিতে কাজ করা প্রসঙ্গে মিথিলা বলেন, বেশ গুছিয়ে নির্মাতা যত্ন নিয়ে কাজটি করেছেন। আমিও কাজটি করে বেশ সন্তুষ্ট। সবমিলিয়ে একটি ভালো কাজ হয়েছে। দর্শকের ভালো লাগার কথা।


এদিকে শুক্রবার থেকে ভালোবাসা দিবস উপলক্ষে তাহসানের বিপরীতে মিজানুর রহমান আরিয়ানের নির্দেশনায় মিথিলা বিশেষ একটি নাটকের শুটিং করবেন। টানা দু’দিন এই নাটকের শুটিংয়ে অংশ নেবেন তিনি। মিথিলা ও তাহসান সর্বশেষ গত ঈদে একসঙ্গে নাটকে অভিনয় করেছিলেন।


আরিয়ানের ভালোবাসা দিবসের এ নাটকেও মিথিলা নতুন একটি গান লিখবেন। গাইবেন মিথিলা এবং তাহসান দু’জনই। গত ৬ ডিসেম্বর মিথিলা ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ পদকে ভূষিত হয়েছেন। ‘ব্র্যাক ইউনিভার্সিটি’ থেকে দ্বিতীয় বারের মতো তিনি ‘শিশুর প্রারম্ভিক বিকাশ’ অর্থাৎ Early Childhood Development বিষয়ে মাস্টার্সে প্রথম শ্রেণীতে প্রথম স্থান লাভ করায় এবং পুরো ব্র্যাক ইউনিভার্সিটিতে সর্বোচ্চ নম্বর CGPA 4.00 পাওয়ায় মিথিলা এই পদকে ভূষিত হয়েছেন। ইউনিভার্সিটিটির ১১তম সমাবর্তন অনুষ্ঠানে তাকে এই পদকে ভূষিত করা হয়।


এর আগে মিথিলা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। ‘ব্র্যাক ইন্টারন্যাশনাল’-এ Education Program Manager হিসেবে কর্মরত। এখানেই তিনি আট বছর ধরে চাকরি করছেন।


মিথিলা বলেন, ব্র্যাক’র পরিবেশটা খুব চমৎকার। সবাই আমাকে দারুণভাবে সহযোগিতা করেন। যে কারণে অনায়াসে আমি চাকরিটা করতে পারছি।


ঈদের পর মিথিলা একটি মাত্র নাটকেই অভিনয় করেছেন। নাটকের নাম ‘চিরকুটের শব্দ’। এতে মিথিলা ও সিয়াম প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করেছেন। এটি নির্মাণ করেছেন মেহেদী হাসান জনি। আগামীদিনগুলোতে শিশু অধিকার এবং শিশুর মেধার বিকাশ নিয়েই নানান কাজ করবেন এমনটাই জানালেন মিথিলা।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com