শিরোনাম
'আমির খানের বিজ্ঞাপন হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে'
প্রকাশ : ২২ অক্টোবর ২০২১, ০৯:৫৯
'আমির খানের বিজ্ঞাপন হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে'
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউড তারকা আমির খানের একটি বিজ্ঞাপন নিয়ে আপত্তি তুলেছেন বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। তিনি বলেছেন, অ-হিন্দু সম্প্রদায়ের অভিনেতারা সব সময়ই হিন্দু ভাবাবেগে আঘাত করতে চান। অথচ নিজেদের সম্প্রদায়ের কোনো অন্যায় নিয়ে তারা মুখ খোলেন না।


ভারতের এক শীর্ষস্থানীয় টায়ার প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে সম্প্রতি দেখা গেছে আমিরকে। সেখানে আমজনতাকে রাস্তায় বাজি ফাটাতে বারণ করেন তিনি। এই বিজ্ঞাপন নিয়েই আপত্তি গেরুয়া শিবিরের নেতার। আপত্তি জানিয়ে তিনি চিঠি লিখেছেন সংস্থার এমডি ও সিইও অনন্তবর্ধন গোয়েঙ্কাকে। সেখানে তিনি অভিযোগ জানিয়েছেন, আমিরের ওই বিজ্ঞাপনে হিন্দুদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।


তিনি চিঠিতে লিখেছেন, আপনার সংস্থার সাম্প্রতিক বিজ্ঞাপন, যেটিতে আমির খান সকলকে রাস্তায় বাজি ফাটাতে নিষেধ করেছেন তাতে সুন্দর একটি বার্তা রয়েছে। জনস্বার্থে আপনাদের সচেতনতা প্রশংসাযোগ্য। এই প্রসঙ্গে আমি মনে করিয়ে দিতে চাই রাস্তায় তৈরি হওয়া আরো একটি সমস্যার কথা। প্রতি শুক্রবার ও অন্যান্য মুসলিম পরবের দিনে রাস্তা আটকে নমাজ পড়া হয়।


তার অভিযোগ, ওই সময় রাস্তা আটকে থাকায় অ্যাম্বুলেন্স এবং ফায়ার সার্ভিসও যেতে পারে না। বাজি ফাটানোর জন্য যদি শব্দদূষণ হয়ে থাকে তাহলে বিভিন্ন মসজিদ থেকে যেভাবে মাইক বাজিয়ে আজান শোনানো হয় তাতেও শব্দদূষণ হয়।


গত ১৪ অক্টোবর ওই চিঠি লেখেন বিজেপি নেতা। তিনি অভিযোগ করেন, সংস্থার ওই নতুন বিজ্ঞাপন হিন্দুদের মধ্যে ক্ষোভের সঞ্চার করেছে। তার আশা, ভবিষ্যতে বিজ্ঞাপনের ক্ষেত্রে ওই সংস্থা এমন কিছু করবে না যার ফলে প্রত্যক্ষ কিংবা অপ্রত্যক্ষভাবে হিন্দুদের ভাবাবেগে আঘাত লাগে।


বিবার্তা/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com