শিরোনাম
শিশুদের ভালবাসায় সিক্ত নিথর মাহবুব
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৬
শিশুদের ভালবাসায় সিক্ত নিথর মাহবুব
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুরন্ত টিভির সুবাদে শিশু-কিশোরদের মধ্যে অনেকটাই জনপ্রিয় নিথর মাহবুব। করোনা পরিস্থিতির কারণে মূকাকু খ্যাত এই শিল্পীর মাইমের কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ আছে।


তিনি জানান, করোনার কারণে তিনি এবং তার দল মাইম আর্ট-এর সকল কার্যক্রম বন্ধ থাকলেও প্রথম ধাপের লকডাউনের পর বেশকিছু টিভি নাটকে অভিনয় করেছিলেন ।


পরে পরিস্থিতি অনুকূলে না থাকায় টিভি নাটকের শুটিং থেকেও বিরত থাকেন। নতুন খবর হলো- সম্প্রতি প্রায় ১৮মাস পর তিনি মঞ্চে ফিরেছেন বিসিসি সার্পোট সেল, যশোর পৌরসভা-এর আয়োজনে ‘সবুজ সেবা’র লোগো উন্মোচন এবং প্রচারাভিযান উদ্বোধন অনুষ্ঠানে ‘ভালো-মন্দ’ শিরোনামের মূকাভিনয় পরিবেশনের মাধ্যমে। তার সহশিল্পী ছিলেন মাইম আর্ট-এর রিপন।



২৩ সেপ্টেম্বর সকালে যশোর শহরের জাগরণী চক্র ফাউন্ডেশন’র কনফারেন্স হলে এই অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে তিনি যশোর শহরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের লোকদের সঙ্গে সাক্ষাত করেন। সেখান থেকে চিত্রশিল্পী সজল ব্যানার্জিকে নিয়ে যান শিল্পকলার পাশে তার চারুতীর্থ আর্ট স্কুলে।


স্কুলের বাচ্চারা নিথর মাহবুবকে পেয়ে আনন্দে মেতে উঠে। তারপর নিথর মাহবুব দীর্ঘ সময় কাটান এই শিশুদের সঙ্গে। শিশুরা সবাই মিলে তাদের ক্যানভাসে নিথর মাহবুবকে নিজের মতো করে আঁকে।



নিথর মাহবুব বলেন, ‘১৮ মাস পরে শো করাটাই ছিলো অনেক আনন্দের, সেই আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিলো চারুতীর্থ আর্ট স্কুলের ক্ষুদে শিল্পীরা। তারা মগ্ন হয়ে আমাকে এঁকেছে। অনেকে আমার সঙ্গে থাকা রিপনকেও এঁকেছে।


কেউ আবার ছবির পাশে আমার ঘরও একছে, কেউ মাথায় পাখি বসিয়ে দিয়েছে। গায়ে সবুজ টিশার্ট থাকলেও অনেকে সেটাতে দিয়েছে অন্য রঙ। প্রশ্ন করলে জানিয়েছে- প্রিয় রঙে এঁকেছে। ছবিগুলো আঁকার পর শিশুদের মধ্যে যেমন আনন্দের সীমা ছিলো না আমারো আবেগের সীমা ছিলো না। আমার জন্য স্মরণীয় একটি দিন।’


বিবার্তা/জুয়েল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com