শিরোনাম
আকাশছোঁয়া পারিশ্রমিক পান হলিউডের যেসব তারকা
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৬:৪৯
আকাশছোঁয়া পারিশ্রমিক পান হলিউডের যেসব তারকা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হলিউড সিনেমা ইন্ডাস্ট্রিতে বেশ বড় একটি পরিবর্তন এসেছে বিগত কয়েক বছর ধরে। সিনেমার প্রধান চরিত্রদের পারিশ্রমিক আগের চেয়ে বেশ মোটা অংকে বেড়ে গিয়েছে। হলিউডে যেসব তারকা আকাশছোঁয়া পারিশ্রমিক পান-


রবার্ট ডাউনি জুনিয়র


সম্প্রতি নিজের পারিশ্রমিক বাড়িয়ে সমালোচকদের রোষানলেও পড়েছেন রবার্ট ডাউনি জুনিয়র। ‘অ্যাভেঞ্জার্স : দ্য এন্ডগেম’ সিনেমাটিতের তার পারিশ্রমিকের কথা এখন আর কারো কাছে অজানা নয়। সিনেমাটিতে অভিনয় করা সকল অভিনেতা-অভিনেত্রীদের চেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি। ২০ মিলিয়ন পারিশ্রমিক নিয়ে সিনেমায় কাজ শুরু করা এই অভিনেতা বর্তমানে পান ৭৫ মিলিয়ন ডলার।


জনি ডেপ


পারিশ্রমিক বৃদ্ধির এই ধারাটি যেন প্রথম শুরু করেন ‌‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’র জ্যাক স্প্যারো খ্যাত জনি ডেপ। সিনেমাটির দূর্দান্ত জনপ্রিয়তার পর পরবর্তী সিনেমা ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’র এর জন্য ৬৮ মিলিয়ন ডলার নেন জনি।


সান্দ্রা বুলক


এই তালিকায় একমাত্র মেয়ে হিসেবে চলে আসবে সান্দ্রা বুলকের নাম। গ্র্যাভিটির জন্য এই হলিউড অভিনেত্রীকে ২০ মিলিয়ন ডলার দেয়া হয়েছিলো। তবে তার আয়ের সবথেকে বড় অংশটি আসে সিনেমার বক্স অফিস কালেকশন থেকে। তিনি যে সিনেমাতে অভিনয় করেন সেটির আয়ের ১৫ শতাংশ নেন তিনি। যা বেশ মোটা অংকে গিয়ে ঠেকে।


টম ক্রুজ


দুনিয়ার অন্যতম জনপ্রিয় অভিনেতা টম ক্রুজ। সাথে দুনিয়ার সবথেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের মাঝেও তিনি একজন। মিশন ইম্পসিবল থেকে গোস্ট প্রটোকল; মাঝে তার পরিবর্তন এসেছে অনেক।প্রতি সিনেমার জন্য প্রায় ৭৫ মিলিয়ন ডলার নেন তিনি।


উইল স্মিথ


‘‌ম্যান ইন ব্ল্যাক’ সিনেমায় অভিনয় করে পুরো দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করেন উইল স্মিথ। সিনেমাটির তৃতীয় কিস্তিতে অভিনয়ের সময় নিজের পারিশ্রমিক বাড়িয়ে ১০০ মিলিয়ন করার দাবি তুলেছিলেন স্মিথ। অভিনেতার এই দাবিতেও সারা দিতে পরিচালক সময় নেননি এতটুকু। সঙ্গে সঙ্গে স্মিথের দাবিতে রাজি হয়ে যান তিনি। সবশেষে সিনেমাটির জন্য সবকিছু মিলিয়ে ১০০ মিলিয়ন পারিশ্রমিক পান এই জনপ্রিয় অভিনেতা।


কিনু রিভস


যখন আমরা উচ্চ পারিশ্রমিকের কথা বলি তখন কিনু রিভসের নাম প্রায়শই উল্লেখ করা হয় না। তবে অনেকেরই অজানা জনপ্রিয় এই অভিনেতা ‘দ্য ম্যাট্রিক্স’ সিরিজের তিনটি চলচ্চিত্রের জন্য আনুমানিক ২৫০ মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়েছিলেন।


বিবার্তা/অনামিকা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com