কবিগুরুর নায়িকা অমৃতা খান
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ১২:৩৭
কবিগুরুর নায়িকা অমৃতা খান
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
চিত্রনায়িকা হত এসেছিলেন অমৃতা খান। বেশ কয়েকটি সিনেমাতে অভিনয়ও করেছেন। কিন্তু কোনোভাবেই নিজের অবস্থান তৈরি করতে পারলেন না তিনি। তবে এখনো চেষ্টা করছেন নিজেকে একজন নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করার। সিনেমার কাজ নিয়ে ব্যস্ত না থাকলেও ছোটপর্দার কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। এবারই প্রথম কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের নায়িকার চরিত্রে অভিনয় করলেন অমৃতা।


‘একটুকু ছোঁয়া লাগে’ শীর্ষক অনুষ্ঠানে তাকে রবীন্দ্রনাথের তিন নায়িকার ভূমিকায় দেখা যাবে। পাঁচটি রবীন্দ্রসংগীত নিয়ে অভিনয়ভিত্তিক এ অনুষ্ঠানটি সাজানো হয়েছে। এতে থাকছে এক নিঃসন্তান দম্পতির জীবনের পাঁচ ভাগের গল্প। তাদের কৈশোর, প্রেম, বিয়ে, সংসার ও বার্ধক্য জীবন ফুটিয়ে তুলে ব্যবহার হয়েছে কবিগুরুর একটি করে গান।


শুরুতেই দেখা যাবে, পঞ্চাশোর্ধ্ব এক নিঃসন্তান দম্পতি সপ্তাহের একটি দিন পার্কে ছোট ছোট বাচ্চাদের জন্য প্রচুর খাবার নিয়ে আসে। তাদের সঙ্গে সময় কাটায় ও আনন্দ করে। হঠাৎ তাদের মনে পড়ে এই দিনেই ৪০ বছর আগে তাদের বিয়ে হয়েছিল। পার্কের বেঞ্চে বসে তারা জীবনের বিভিন্ন অধ্যায় নিজেদের সঙ্গেই ভাগাভাগি করে। এর মধ্যে একেকটি গানে দেখা যাবে তাদের জীবনের প্রতিচ্ছবি।


রবীন্দ্রনাথের ‘একটুকু ছোঁয়া লাগে’ গানটির মাধ্যমে দম্পতিদের কৈশোর জীবন উঠে আসবে। পরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠার আগেই পরিবারের জন্য তারা একে অপরকে ছেড়ে দূরে চলে গেলে বেজে উঠবে ‘মনে কি দ্বিধা রেখে গেলি চলে’ গানটি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ার সুবাদে এক সময় তাদের পুনর্মিলন হয়। বিশ্ববিদ্যালয় জীবনের প্রেমের গল্প উঠে আসে ‘মেঘ বলেছে যাব যাব’ গানে। এরপর বিয়ের সানাই বাজে তাদের।


বিয়ে ও সংসার জীবনের গল্প দেখানো হবে ‘শুন লো শুন লো বালিকা’ গানের মাধ্যমে। সর্বশেষ গান ‘ওগো ঘুম ভাঙানিয়া, তোমায় গান শোনাব’তে দেখা যাবে ছেলেটি দুর্ঘটনায় বাবা হওয়ার ক্ষমতা হারিয়ে ফেলে। কিন্তু তাদের ভালোবাসার কাছে এটি নিতান্তই ক্ষুদ্র একটি সমস্যা। সবকিছুর ঊর্ধ্বে তাদের ভালোবাসা।


এ আয়োজনের পাঁচটি গল্পের তিনটিতে শিক্ষার্থী, শিক্ষিকা ও নাচের শিক্ষিকা চরিত্রে অভিনয় করেছেন অমৃতা খান। এ ছাড়াও আছেন অভিনেতা কাজী আসিফ, জিম ও অনিক। ২২ আগস্ট দ্বিতীয় দিনের মতো অনুষ্ঠানটির দৃশ্যধারণের কাজ শেষ হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। এর ব্যাপ্তি ২৫ মিনিট। ঈদুল আজহায় এনটিভির পর্দায় ‘একটুকু ছোঁয়া লাগে’ প্রচার হবে।


বিবার্তা/জাকিয়া/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com