কঙ্গনাকে গ্রেফতার না করতে আদালতের নির্দেশ
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১২:১৭
কঙ্গনাকে গ্রেফতার না করতে আদালতের নির্দেশ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট মারফৎ ‘সাম্প্রদায়িক বিভেদ এবং ধর্মীয় উত্তেজনা’ তৈরির অভিযোগে গত অক্টোবর মাসে মুম্বাই পুলিশ অভিনেত্রী কঙ্গনা রানাউত এবং তার বোন রঙ্গোলি চান্ডেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। এরপর কঙ্গনা এবং রঙ্গোলি বম্বে হাইকোর্টে সেই এফআইআর বাতিলের আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়।


বম্বে হাইকোর্টের নির্দেশ, আগামী ৮ জানুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য মুম্বাই পুলিশের কাছে হাজিরা দিতে হবে কঙ্গনা রানাউত এবং তার বোন রঙ্গোলি চান্ডেলকে। তবে, এই সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার করা যাবে না বলেও নির্দেশ দিয়েছেন ওই আদালত।


আইনজীবী মারফৎ কঙ্গনা ও তার বড় বোন রঙ্গোলি জানান, ভাইয়ের বিয়ে উপলক্ষে ব্যস্ত থাকায় তারা জিজ্ঞাসাবাদের জন্য আসতে পারেননি। কিন্তু আদালত এই যুক্তি গ্রহণ করেনি।


বিচারপতিরা জানিয়েছেন, যা-ই কারণ থাকুক, সমনকে সম্মান জানাতে হবে। এরই পাশাপাশি হাইকোর্ট অবশ্য কঙ্গনা ও তার বোনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা নিয়েও প্রশ্ন তুলেছে। বিচারপতি শিন্ডে পুলিশের উদ্দেশে প্রশ্ন করেন, আপনারা কি দেশের নাগরিকদের সঙ্গে এই রকম আচরণ করেন?


এরপর বিচারপতিরা কঙ্গনা ও রঙ্গোলিকে জানান, আমরা আবেদনকারীদের সময় দিতে পারি। জানুয়ারি মাসে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরার সুযোগ দেওয়া হবে তাদের। তার আগে পুলিশ যাতে তাদের গ্রেপ্তার না করে সেই সুরক্ষা আমরা দেব।


অন্যদিকে মুম্বাই পুলিশের আইনজীবীর পাল্টা যুক্তি, ওদের আদালতের সুরক্ষার প্রয়োজন হলে যত দ্রুত সম্ভব ফিরে আসা উচিত। ওরা এমন কী বিশেষ ব্যক্তিত্ব যে জানুয়ারি মাস অবধি সময় দেওয়া হচ্ছে?


মুম্বাই পুলিশ এর আগে জিজ্ঞাসাবাদের জন্য কয়েক দফায় তাদের ডেকে পাঠায়। কিন্তু কঙ্গনা এবং রঙ্গোলি প্রত্যেক বারই তা এড়িয়ে যান। যার কারণে আদালত এ সিদ্ধান্ত নেন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com