শিরোনাম
এন্ড্রু কিশোরের মৃত্যুতে তারকাদের শোক
প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ২৩:০৯
এন্ড্রু কিশোরের মৃত্যুতে তারকাদের শোক
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের সঙ্গীতে বিরাট এক প্রাপ্তির নাম এন্ড্রু কিশোর।বহু গান তিনি উপহার দিয়েছেন। মুগ্ধ করে রেখেছিলেন কয়েক প্রজন্ম। বিশেষ করে এদেশের চলচ্চিত্রে এন্ড্রু কিশোরের কণ্ঠ যেন রাজতিলক৷


তার প্রস্থান শোকের সাগরে ভাসিয়ে দিয়েছে সংগীত অনুরাগীদের। দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে নানা বয়স-পেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন।শোক জানাচ্ছেন নানা অঙ্গনের তারকারাও। সবার শোকে-বিষাদে ফেসবুক যেন আজ শোকবই।


নন্দিত কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, 'এন্ড্রু কিশোরের মতো ক্ষণজন্মা শিল্পী যুগে যুগেই আসেন। তার চলে যাওয়ায় আমাদের সঙ্গীতাঙ্গনের যে ক্ষতি হয়েছে তা কোনো দিনও পূরণ হওয়ার নয়। শুধু সহযাত্রীই নয়, বরং হারালাম আমার একজন ভাই যিনি আমাকে শাসন করেছেন, তেমনি আদরও। এই শোক সত্যি সত্যিই অসহনীয়। তার আত্মার শান্তি কামনা করি এবং পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি।


অভিনেত্রী অরুণা বিশ্বাস লিখেছেন, 'দাদা, আর দেখা হলো না। প্রণাম...।'


এন্ড্রু কিশোরের জনপ্রিয় গান 'হায়রে মানুষ রঙিন ফানুস'র একটি ভিডিও শেয়ার করে চলচ্চিত্রকার মোস্তফা সরোয়ার ফারুকী লিখেছেন, 'বিদায়, এন্ড্রু দা....।'


শিল্পী সমিতির সভাপতি জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর বলেন, আপনার প্রতি বিনম্র শ্রদ্ধা। আপনি যেখানেই থাকেন ভালো থাকুন।


চিত্রনায়িকা পূর্ণিমা লিখেছেন, 'বিনম্র শ্রদ্ধা দাদা।


চিত্রনায়ক অমিত হাসান বলেন, 'আমার অনেক হিট গানের গায়ক এন্ড্রু কিশোর না ফেরার দেশে চলে গেলেন। আমি পাথরে ফুল ফোটাবো শুধু ভালোবাসা দিয়ে', 'একদিকে পৃথিবী একদিকে তুমি যদি থাকো' এই দুটি গান সেরা। এই গান আর কে গাইবে। দাদা তোমাকে ভুলবো না।


বাপ্পি চৌধুরী বলেন, আপনি শ্রদ্ধার অনেক উচ্চ শিখড়ে ছিলেন, আছেন, থাকবেন।'


সাইমন সাদিক বলেন, 'ওপারে ভালো থাকবেন দাদা।' নায়ক নিরব হোসেন বলেন, 'ভালো থাকবেন, শ্রদ্ধা।' ইমন বলেন, 'বিদায় হে কিংবদন্তি...ওপারে ভাল থাকুন।


চিত্রনায়িকা অপু বিশ্বাস শিল্পীর ছবি পোস্ট করে লিখেছেন, বিদেহী আত্মার শান্তি কামনা করছি।


অভিনেত্রী নিপুণ লিখেছেন, দেশের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর দাদা আর নেই।


চিত্রনায়িকা শাহনূর বলেন, আমাদের সবাইকে কাঁদিয়ে এন্ড্রু কিশোর দাদা ওপারে চলে গেলেন। বুকের ব্যথাটা প্রচণ্ড বেড়ে গেল। কষ্টে কিছু লিখতেও পারছি না। ২০০১ সাল থেকে যার সাথে আমি অনেক অনেক প্রোগ্রাম করেছি পৃথিবীর বিভিন্ন দেশে। যে মানুষটা এত আদর করে কথা বলতেন। সেই আমাদের প্রিয় দাদা আর কোনো দিন আদর করে ডাকবে না। কোনো দিনও একসাথে কোন প্রোগ্রামে যেতে পারব না। যার গান আমার সব থেকে প্রিয় ছিল। শুধু আমার কেন সারাদেশের মানুষের প্রিয় শিল্পী ছিলেন সেই এন্ড্রু কিশোর দাদা আর নেই। এভাবে কি চলে যেতে হয় দাদা?


ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সজল বলেন, সুরের জাদুকর, বাংলা গানের সম্রাট বিদায় নিলেন। ওরে ইচ্ছে করে বুকের ভিতর লুকিয়ে রাখি তারে...!


ফজলুর রহমান বাবু বলেন, কিছু বলার নাই। ওপারে ভালো থাকবেন দাদা।


অভিনেত্রী শ্রাবন্তী লিখেছেন, ‘আপনার সঙ্গে অনেক স্মৃতি আছে। আপনার শান্তি কামনা করছি দাদা....।’


অভিনেত্রী ঊর্মিলা লিখেছেন, 'হায়রে মানুষ, রঙ্গীন ফানুস দম ফুরাইলেই ঠুস!'


গানের মানুষ ফকির আলমগীর বলেন, ‘অবশেষে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়াই করে না ফেরার দেশে পাড়ি জমালেন আধুনিক বাংলা গানের কিংবদন্তি শিল্পী এন্ডু কিশোর। তার মৃত্যুতে উপমহাদেশে সঙ্গীত ভুবনে যে শূন্যতার সৃষ্টি হলো যা সহজে পূরণ হবার নয়। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।


গায়ক ও সঙ্গীত পরিচালক বাপ্পা মজুমদার লিখেছেন, ‘বিদায় এন্ড্রু দা... ! বিদায় হে মহারাজ ... ।এছাড়া আরো অনেক তারকা ও নানা অঙ্গনের ব্যক্তিরা শোক জানিয়েছেন এন্ড্রু কিশোরকে হারিয়ে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com