এন্ড্রু কিশোরের শেষ ইচ্ছা পূরণ করা হবে
প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ২১:০০
এন্ড্রু কিশোরের শেষ ইচ্ছা পূরণ করা হবে
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বড় বোনের ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


নন্দিত এই গায়কের মৃত্যুতে দেশের সংগীত অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বর্তমানে শিল্পীর মরদেহ রাজশাহীর একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। আগামীকাল সব আনুষ্ঠানিকতা শেষে তাকে তার মায়ের পাশে সমাহিত করা হবে।


মৃত্যুর আগে এন্ড্রু কিশোর নিজেই বলে গেছেন তাকে যেন মায়ের পাশেই সমাহিত করা হয়। সেই ইচ্ছায়ই মায়ের পাশেই তাকে সমাহিত করার প্রস্তুতি নেয়া হচ্ছে।


গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন এন্ড্রু কিশোর। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে নন-হজকিন লিম্ফোমা নামের ব্লাড ক্যানসার ধরা পড়ে। এরপরেই তিনি দেশে ফিরে আসার সিদ্ধান্ত নেন। তার ইচ্ছা ছিল দেশের মাটিতে শেষ বিদায় নেয়ার। কিংবদন্তি শিল্পীর সেই ইচ্ছা পূরণ হয়েছে।


এন্ড্রু কিশোরের জীবনসঙ্গী লিপিকা এন্ড্রু শুনিয়েছেন তার শেষ সময়ের কিছু কথা। ১০ জুন এন্ড্রু কিশোর ছিলেন সিঙ্গাপুরের হাসপাতালে তার রিপোর্টের অপেক্ষায়। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাই লিপিকা এন্ড্রুকে ডেকে বলেন, লিম্ফোমা ব্যাক করেছে। ডাক্তার বললেন, এন্ড্রুকে বলব? লিপিকা এন্ড্রু তাতে সম্মতি দেন। জানতে চান পরবর্তী কার্যক্রম সম্পর্কে। ডাক্তার লিম মাথা নিচু করে বললেন, আমি দুঃখিত, আমার আর কিছু করার নেই।


ডাক্তার লিম যখন এন্ড্রু কিশোরকে এই ভয়ংকর খবরটি দিচ্ছিলেন, তখন পাশে দাঁড়িয়ে অঝোরে কাঁদছিলেন লিপিকা। কিন্তু সব শুনেও খুব স্বাভাবিক ছিলেন এন্ড্রু কিশোর। খবরটি শোনার সাথে সাথে তিনি ডাক্তারকে বলেন, তুমি আজই আমাকে রিলিজ করো, আমি আমার দেশে মরতে চাই, এখানে না। আমি কাল দেশে ফিরব। এরপর তিনি নিজেই বাংলাদেশ দূতাবাসে ফোন করে পরদিনই তাদের দেশে ফেরানোর ব্যবস্থা করতে বলেন।


তিনি বলছিলেন, কালই আমার ফেরার ব্যবস্থা করে দিন। আমি মরে গেলে আপনাদের বেশি ঝামেলা হবে, জীবিত অবস্থায় পাঠাতে সহজ হবে।অতঃপর ১১ জুন রাতে দেশের মাটিতে ফিরে আসেন এই বিখ্যাত শিল্পী।এরপর তিনি রাজশাহী চলে যান।সেখানে তার শারিরিক অবস্থার আরো অবনতি হয়। এরপর সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় না ফেরার দেশে চলে যান বরেন্য এ শিল্পী।


বিবার্তা আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com