শিরোনাম
‘আমি এখন জনপ্রতিনিধি’
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১০:০৩
‘আমি এখন জনপ্রতিনিধি’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী সম্প্রতি একটি বিজ্ঞাপনে জনপ্রতিনিধি পরিচয় দিয়ে বিতর্কে জড়িয়েছেন। প্রশ্ন উঠেছে তিনি এই কাজ করে ‘অফিস অব প্রফিট’-এর আওতায় পড়েছেন কিনা।


তবে সংসদীয় রীতিনীতি সম্পর্কে দীর্ঘদিন ধরে যারা ওয়াকিবহাল তারা মিমির এই কাজকে অনৈতিক বলে জানিয়েছেন। একটি বেসরকারি সংস্থার বাণিজ্যিক বিজ্ঞাপনের জন্য সরাসরি নিজের ‘জনপ্রতিনিধি’ পরিচয় ব্যবহার করেছেন মিমি।


সম্প্রতি বিজ্ঞাপনটি প্রচার হয়েছে। এতে দেখা গেছে, একটি আয়নার সামনে বসে চুল বাঁধছেন মিমি। পিছন থেকে হেঁটে আসছেন বিদ্যা বালান। মিমিকে তিনি প্রশ্ন করেছেন, এখনও চুল পড়ে? জবাবে মিমি বলেছেন, আমি এখন জনপ্রতিনিধি।


তাই তার যোগ্য হেয়ারস্টাইল। এই বলা নিয়েই প্রবল বিতর্ক শুরু হয়েছে। অবশ্য যে ব্র্যান্ডের বিজ্ঞাপন নিয়ে বিতর্ক তৈরি হয়েছে, সেই ব্র্যান্ডের নারকেল তেলের বিজ্ঞাপন মিমি চক্রবর্তী অনেকদিন ধরেই করেন। তবে নতুন বিজ্ঞাপনে নিজেকে সরাসরি জনপ্রতিনিধি পরিচয় ব্যবহার করেছেন।


বিশেষজ্ঞদের মতে, সংসদ সদস্যদের আদর্শ আচরণ বিধিতে যে ‘স্বার্থের সংঘাত’ সংক্রান্ত নিয়ম রয়েছে, মিমি চক্রবর্তী তা সম্পূর্ণ লঙ্ঘন করেছেন। মিমি অবশ্য বলেছেন, তিনি নিয়ম জানতেন না। তবে একটি বাণিজ্যিক ব্র্যান্ডকে মান্যতা পাইয়ে দিতে নিজের ‘জনপ্রতিনিধি’ পরিচয়কে ব্যবহার করেছেন কোনো সংসদ সদস্য, এমন ঘটনা আগে কখনও ঘটেনি বলে দাবি করছেন অন্যান্য দলের সংসদ সদস্য বা সাবেকরা।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com