‘আমার এই বাজে স্বভাব’ খ্যাত সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৪
‘আমার এই বাজে স্বভাব’ খ্যাত সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

গায়ক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই। নিজ স্টুডিওতে কাজ করা অবস্থায় রবিবার রাতে হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। পরে ভোর চারটার দিকে রাজধানীর সিটি হসপিটালের চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন তাকে।


পৃথ্বীরাজের ঘনিষ্ঠ বন্ধু গীতিকার যাযাবর রাসেল তার মৃত্যুর বিষয়টি জানান।


হসপিটালটির ডিউটি অফিসার সাজেদুল বলেন, রাত তিনটার দিকে পৃথ্বীরাজকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসে। তাকে জরুরি বিভাগে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।


পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার রাত ১০টার দিকে ধানমন্ডিতে নিজের স্টুডিওতে যান পৃথ্বীরাজ। রাত প্রায় সাড়ে ১২টা পর্যন্ত তার স্ত্রী কয়েকবার ফোন করেন। তার সাড়া না পেয়ে পরিবারের সদস্যরা স্টুডিওতে যান। পরে দরজা ভেঙে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


এক দশক আগে পরপর বেশ কিছু গান উপহার দিয়ে পরিচিতি পান পৃথ্বীরাজ। শাস্ত্রীয় সংগীতে তার বেশ ভালো দখল ছিল। তার নিজের গান ও সংগীত পরিচালনায় এর ছাপ পাওয়া যায়। নজরুল সংগীত তার ভীষণ পছন্দের ছিল। সম্প্রতি তার সংগীত পরিচালনায় রেহানের গাওয়া ‘আমার এই বাজে স্বভাব কোনদিন যাবে না’ আলোচনার আসে। পৃথ্বীরাজ এবিসি রেডিওতে কর্মরত ছিলেন। পাশাপাশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে কাজ করছিলেন সম্প্রতি।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com